মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শেষ হয়েছে সুপ্রীমকোর্ট বারের প্রথম দিনের ভোট গ্রহণ

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ০৫:৫৮ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ২০১৬-১৭ মেয়াদের নির্বাচনে প্রথম দিনের ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয়ে মাঝে এক ঘন্টার বিরতি দিয়ে বিকাল পাঁচটা পর্যন্ত চলে। মোট ৫ হাজার ৩৬ ভোটারের মধ্যে প্রথম দিনে ১ হাজার ৮৬৮ জন ভোট দিয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন। নির্বাচনে জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখার সর্বোচ্চ চেষ্টা করছেন বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা। আর টানা কয়েকবার পরাজিত হওয়ার পর এবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির কর্তৃত্ব নিতে নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে নির্বাচনী প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা।

প্রচারে উভয় প্যানেলেই চলছে নানা কৌশল। সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি কার্যনির্বাহী পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনার কাজ করছে জ্যেষ্ঠ আইনজীবী মোঃ হারুনুর রশীদের নেতৃত্বে সাত সদস্যের উপকমিটি।

এবারের ২০১৬-১৭ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে জাতীয়তাবাদী ঐক্য প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে জয়নুল আবেদীন, সম্পাদক পদে এ এম মাহবুবউদ্দিন খোকন, সহসভাপতি পদে ফাহিমা নাসরীন মুন্নী ও মোঃ গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরীন আকতার, সহসম্পাদক মোঃ শাহিদুজ্জামান ও মোঃ ইউসুফ আলী, কার্যনির্বাহী সদস্যপদে মমতাজ বেগম বিউটি, মোঃ কামাল হোসেন, মোঃ নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম রেজা ও এস কে তাহসিন আলী।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, সম্পাদক পদে মোঃ আজাহার উল্লাহ ভুঁইয়া, সহসভাপতি পদে মোঃ তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, কোষাধ্যক্ষ পদে রমজান আলী শিকদার, সহসম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ এবং কার্যনির্বাহী সদস্যপদে কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামীম আজিজ, মো‍ঃ আবদুল আজিজ মিয়া মিন্টু, মোঃ হাবিবুর রহমান হাবিব, এম আশরাফুল ইসলাম, নাসরীন সিদ্দিকা লিনা ও শাহানা পারভীন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ০৫:৫৮ পি. এম.

২৩/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: