১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নির্বাচনে সহিংসতার অভিযোগ মির্জা ফখরুলের


স্টাফ রিপোর্টার ॥ প্রথম দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যাপক সহিংসতা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে রাজধানীর পুরানা পল্টন ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক জাগপার অঙ্গ সংগঠন যুব জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, গোটা দেশের কোথাও আজ মানুষ শান্তিতে নেই। যেখানে নির্বাচন সেখানেই সহিংসতা, সেখানেই হত্যা। দেশে লুটতরাজ করার একটা প্রবণতা লক্ষ করা যাচ্ছে। আমাদের দেশে যেন বর্গিরা এসেছে, সবকিছু লুট করে নেয়ার জন্য। তিনি বলেন, উপজেলা, সিটি কর্পোরেশন ও পৌরসভার মতো ইউপি নির্বাচনেও একই ঘটনা ঘটেছে। প্রথম দফা ইউপি নির্বাচনে সহিংসতায় ১২ জন নিহত ও পাঁচ শতাধিক আহত হয়েছে। অনেক ভোটকেন্দ্র জ্বালিয়ে-পুড়িয়ে দেয়া হয়েছে। নির্বাচনের এমন অরাজকতা আমরা চাই না। আমরা চাই সত্যিকারের গণতান্ত্রিক বাংলাদেশ।

গণতন্ত্রকে কবর দিয়ে দেশবাসীর ওপর একদলীয় শাসন চাপিয়ে দেয়া হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে স্বৈরতন্ত্রের বাধা সরাতে জাতীয় ঐকমত্য সৃষ্টি করতে হবে। ২০ দলীয় জোট যে জাতীয় ঐক্য তৈরি করেছে তাতে জনগণকে আরও বেশি সম্পৃক্ত করে দাবি আদায়ে সচেষ্ট হতে হবে।

যুব জাগপার সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মাদ ইব্রাহিম, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: