১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

৩১ মার্চ মৌচাক-মগবাজার ফ্লাইওভারের একাংশের উদ্বোধন : ও. কাদের


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর নটরডেম কলেজের সামনে থেকে বাবুবাজার পার হয়ে কদমতলী সার্কেল পর্যন্ত নতুন একটি ফ্লাইওভার নির্মাণ করার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের অষ্টম সভা শেষে সাংবাদিকদেরকে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, নতুন এ ফ্লাইওভারের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে আড়াই হাজার কোটি টাকা। বাস্তবায়ন করবে গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। ওবায়দুল কাদের আরো জানান, নির্মাণাধীন মৌচাক-মগবাজার ফ্লাইওভারের তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশের কাজ শেষ হয়েছে। আগামী ৩১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অংশের উদ্বোধন করবেন। এরপরই এ অংশে যান চলাচল শুরু হবে। তিনি জানান, চলতি বছরেই এ ফ্লাইওভারের মগবাজার থেকে রাজারবাগ ও মালিবাগ আবুল হোটেল পর্যন্ত অংশ খুলে দেয়া সম্ভব হবে। ওবায়দুল কাদের আরও জানান, এপ্রিলের শেষ সপ্তাহে মেট্রোরেলের নির্মাণ কাজ উদ্বোধন করা হবে। এ লক্ষ্যে আগামী ২৭ মার্চ মেট্রোরেলের প্রথম প্যাকেজের (ডিপো ল্যান্ড ডেভোলপমেন্ট) চুক্তি স্বাক্ষর করা হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের এ সভায় আরো উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

সম্পর্কিত:
পাতা থেকে: