১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাঁচ দফা দাবিতে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন


পাঁচ দফা দাবিতে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

অনলাইন রির্পোটার ॥ প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা বাস্তবায়ন ও জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অন্তর্ভুক্তকরা, করেসপন্ডিং স্কেলে বেতন নির্ধারণের জটিলতা নিরসনসহ পাঁচ দফা দাবিতে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার, সকাল ১০ টায়, কনফারেন্স লাউঞ্জ, জাতীয় প্রেসক্লাব, ঢাকায়’এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির আহবায়ক রিয়াজ পারভেজ।

সংবাদ সম্মেলনে সমিতির উপজেলা/থানা, জেলা, বিভাগ, মহানগর কমিটির নেতৃবৃন্দসহ সারা বাংলাদেশ থেকে আগত প্রধানশিক্ষকগণ উপস্থিত ছিলেন। গত বছরের ৯ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী এক যুগান্তকারী ঘোষণার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড কর্মকর্তার পদমর্যাদায় উন্নীত করেন। একই দিনে পদমর্যাদা উন্নীতের আদেশ জারী করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর পর গত দেড় বছরেও পদমর্যাদা ও পদমর্যাদা অনুযায়ী ১০ম গ্রেড বাস্তবায়ন হয়নি। প্রধান শিক্ষকরা অভিযোগ করেন, পদমর্যাদা ও ১০ম গ্রেড বাস্তবায়নে গড়িমসি করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সংবাদ সম্মেলনে আগামী ২০ এপ্রিলের মধ্যে পাঁচ দফা দাবি বাস্তবায়নে বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রীসভা কমিটি ও মাননীয় প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

আগামী ২০ এপ্রিলের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে ২১ এপ্রিল বিকাল ৩টা থেকে ৩.৩০টা পর্যন্ত দেশের সকল জেলায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন পালন শেষে বিকাল ৪টায় জেলা প্রশাসকগণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করার ঘোষনা দেওয়া হয় এই সংবাদ সম্মেলনে।

সম্পর্কিত:
পাতা থেকে: