মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

দেশের সব মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ১২:৪৭ পি. এম.
দেশের সব মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে

অনলাইন রিপোর্টার॥ দেশের সব মানুষের মাথা গোঁজার ঠাঁই হবে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নির্দেশ অনুযা‌য়ী কেউ গৃহহীন থাকবেন না বলে নিশ্চয়তা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ই‌ঞ্জি‌নিয়ার মোশাররফ হোসেন। আজ বুধবার সকালে রাজধানীর লালমা‌টিয়ায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের আওতাধীন লালমা‌টিয়া নিউ কলো‌নির ৭টি ভবনের স্থলে বসবাসরত মানুষের জন্য ১৪৪টি ফ্ল্যাটের কাজ উদ্বোধনের পর মন্ত্রী এ নিশ্চয়তা দেন।

মন্ত্রী বলেন, ভারত, সিঙ্গাপুর ও হংকংয়ের মতো‌ স্বল্প প‌রিসরে অাবাসন ব্যবস্থা করবো। তবে কিছু মানুষের চা‌হিদার কোনো শেষ নেই। ফ্ল্যাট পেলেও প্লট চাই। অনেকে আছেন মাথা গোঁজার ঠাঁই হলেই খু‌শি। আবাসন‌ সমস্যা নিরসনে অামরা জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সৃ‌ষ্টি ক‌রি। কিন্তু ২০০১ সালে বিএন‌পি ষড়যন্ত্র করে ক্ষমতায় এসে এর কার্যক্রম বন্ধ করে দেয়।

এ সময় ১৪৪টি ফ্ল্যা‌ট নির্মাণ কাজের ভি‌ত্তি প্রস্তর কাজের উদ্বোধন করেন মন্ত্রী। এর আওতায় এক হাজার ৫৬০ বর্গফুটের ৮১টি এবং ১৩০০ বর্গফুটের ৬৩টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এসময় উপ‌স্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য স‌চিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের স‌চিব সুরাইয়া‌ বেগম ও গৃহায়ন ও গণপূর্ত স‌চিব শহীদ উল্লাহ খন্দকার প্রমুখ।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬, ১২:৪৭ পি. এম.

২৩/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: