১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারতীয় মেয়েদের ২ উইকেটে হারাল ইংলিশরা


স্পোর্টস রিপোর্টার ॥ চলমান মহিলা টি২০ বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড মহিলা ক্রিকেট দল। মঙ্গলবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামে স্বাগতিক ভারত মহিলা ক্রিকেট দলকে ২ উইকেটে হারিয়েছে ইংলিশ মেয়েরা। ‘বি’ গ্রুপে তিন ম্যাচ খেলে এটি ভারতের দ্বিতীয় পরাজয়। সেমিতে ওঠার পথ কঠিন হয়ে গেল তাদের জন্য। আর ৪ পয়েন্ট নিয়ে সেমিতে ওঠার রাস্তা সুগম করল গত দুইবারের রানার্সআপ ইংল্যান্ড।

টস জিতে আগে ফিল্ডিংয়ে নামে ইংল্যান্ড। প্রথম ওভারেই আঘাত হানে তাদের বোলাররা। শুরু থেকেই বিপর্যয়ে পড়ে ভারত মহিলা ক্রিকেট দল। হিদার নাইটের অফস্পিন আর আনিয়া শ্রাবসোলের পেসের কাছে ভারতীয় ব্যাটাররা ছিলেন অসহায়। এই বিপদের মুখে হারমানপ্রিত কর ২৫ বলে ৩ চারে সর্বোচ্চ ২৬ এবং অধিনায়ক মিতালি রাজ ৩৩ বলে ২ চারে ২০ রান করেন। শেষদিকে আনুজা পাতিলের ১৩ রানে ৮ উইকেটে ৯০ রানের মামুলি একটি সংগ্রহ পায় ভারত। নাইট ১৫ রানে ৩ এবং শ্রাবসোল ১২ রানে ২ উইকেট নেন। জবাব দিতে নেমে দলীয় ১০ রানে প্রথম উইকেট হারিয়ে ফেললেও ৫ ওভারেই ৩০ রান তুলে ফেলে ইংল্যান্ড। তবে ষষ্ঠ ওভারে টানা দুই উইকেট তুলে নিয়ে তাদের ওপর চেপে বসে ভারতের বোলাররা। মাত্র ৩৭ রানেই ৬ উইকেট তুলে নেন তারা। উল্টো বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। তবে শেষপর্যন্ত ১ ওভার বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে ৯২ রান তুলে জয় ছিনিয়ে নেয় তারা। ট্যামি বিউমন্ট ১৮ বলে ৪ চারে সর্বোচ্চ ২০, নাতালি স্কিভার ১৯ ও সারাহ টেইলর ১৬ রান করেন। একতা বিস্ট ক্যারিয়ারসেরা বোলিং করে ২১ রানে ৪ এবং হারমানপ্রিত ২ উইকেট নেন।

এপ্রিলে তাজিকিস্তানে যাচ্ছেন সানজিদারা

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৫ সালের ডিসেম্বরে নেপালের কাঠমান্ডু থেকে বিজয়-বেশে দেশে ফিরেছিল কৃষ্ণা-সানজিদা-মারিয়ারা। এএফসি অনুর্ধ ১৪ মহিলা ফুটবলে এশিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ফাইনালে তারা স্বাগতিক নেপালকে হারিয়েছিল ১-০ গোলে। বড় ধরনের কোন টুর্নামেন্টে সেটাই ছিল বাংলাদেশের মেয়েদের প্রথম কোন শিরোপা লাভের ঘটনা। দলের গর্বিত কোচ ছিলেন গোলাম রব্বানী ছোটন। আগামী ২২ এপ্রিল এবারও তিনি সেই একই দল নিয়ে খেলতে যাচ্ছেন তাজিকিস্তানে। সেখানে দুশানবেতে আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হওয়া এএফসি অনুর্ধ ১৪ মহিলা ফুটবলে বর্তমান শিরোপাধারীরা অংশ নেবে। টুর্নামেন্টের ফাইনাল ১ মে।

গতবারের মতো এবারও গ্রুপ পর্বে বাংলাদেশের ফুটবলারদের বিপক্ষে লড়বে নেপাল ও ভারত। উদ্বোধনী দিনেই লাল-সবুজদের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলবে নেপালের বিপক্ষে, ২৮ এপ্রিল। গতবার বাংলাদেশ, নেপাল ও ভারতের গ্রুপে ছিল ইরান। এবার তারা খেলবে ‘এ’ গ্রুপে। দুই গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনাল। এএফসি অনুর্ধ ১৪ মহিলা ফুটবল প্রতিযোগিতায় অংশ নিতে ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। গোলাম রব্বানী ছোটনের অধীনে তারা গত ১১ মার্চ থেকে সাভারের জিরানির বিকেএসপিতে শুরু করেছে অনুশীলন। ৩১ জনকে নিয়ে চলছে এই ক্যাম্প।

সম্পর্কিত:
পাতা থেকে: