১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দলের সঙ্গে থাকছেন তাসকিন


দলের সঙ্গে থাকছেন তাসকিন

স্পোর্টস রিপোর্টার, ব্যাঙ্গালুরু থেকে ॥ দল যখনই কোন বিপদে থাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন পাশে এসে দাঁড়ান। এবারও তা করলেন। মঙ্গলবার ব্যাঙ্গালুরুতে রাতে পৌঁছেছেন। পৌঁছেই টিম হোটেলে ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাতও করেছেন। তাসকিন আহমেদের সঙ্গে দেখা করেছেন। সাহস জুগিয়েছেন। এমনই জানা গেল। সেই সাহসে আজ ক্রিকেটাররা উদ্দীপ্ত হয়ে উঠতে পারেনও। সেই উদ্দীপনায় ভারত বেগও পেতে পারে। যেহেতু খেলাটি টি২০। ভারতের যে হারও হবে না, তা কে বলতে পারে।

বাংলাদেশ আজ হারুক কিংবা জিতুক; দলের সঙ্গেই থাকবেন তাসকিন আহমেদ। যতই আইসিসির তার বোলিংকে অবৈধ ঘোষণা করুক। তাসকিন দলের সঙ্গে হোটেলেই থাকবেন। এ জন্য বিসিবিকে অতিরিক্ত ভাড়াও বহন করতে হবে। কারণ, ১৫ ক্রিকেটারের বাইরে দলে কারও স্থান হয় না। সেই দলে এখন আছে ১৭ ক্রিকেটার। সাকলায়েন সজিব ও শুভাগত হোম দলের সঙ্গে আছেন। তাই বাড়তি ক্রিকেটারদের খরচ বিসিবিকেই বহন করতে হবে। তাসকিন দলের সঙ্গে থাকলেও সানি আজই ব্যাঙ্গালুরু থেকে বাংলাদেশের বিমানে চড়তে পারেন।

পেসার তাসকিনের নিষেধাজ্ঞায় উত্তাল পুরো দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতো ফুসছে। এমনই অবস্থা হয়েছে, তাসকিনকে নিয়ে বিক্ষোভও হচ্ছে। আইসিসিকে ধুয়ে দিচ্ছে সবাই। তাসকিনের বোলিং এ্যাকশন বৈধ এবং তাকে অন্যায়ভাবে নিষিদ্ধ করায় কড়া ভাষায় প্রতিবাদ করতে বিসিবিকে অনুরোধ করা হয়েছে দলের পক্ষ থেকেও। তাই আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর সঙ্গে সাক্ষাত করতে ভারতে এখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার দুপুরে ব্যাঙ্গালুরুর উদ্দেশে রওনা হয়ে রাতে পৌঁছেছেন। ভারত সফরে আইসিসির উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন পাপন। যতদূর জানা গেছে, আইনী লড়াইও চালিয়ে যাবে বিসিবি। আগের দিনই তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধের সিদ্ধান্তের পুনরায় পর্যবেক্ষণের আবেদন করে নোটিস পাঠিয়েছে বিসিবি। এখন সরাসরি আইসিসির কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন পাপন। রবিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আইসিসির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে তাসকিনের বোলিংয়ের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য অনুরোধ করেন। বোলিং এ্যাকশন পরীক্ষার প্রক্রিয়াগত বিভিন্ন ত্রুটি তুলে ধরে আইসিসিকে একটি মেইলও পাঠায় বিসিবি। ইতিবাচক সাড়া না পাওয়ায় এবার সশরীরে ভারতে নাজমুল হাসান। এর আগে, পেসার তাসকিন আহমেদকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে পেতে শুধু আপীল নয়, ক্রিকেট কূটনীতিকেও কাজে লাগাতে চান পাপন। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ও প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের সঙ্গে ফোনেও কথা বলেন বিসিবি সভাপতি। এবার সুযোগ বুঝে সরাসরি কথা বলবেন বলেই জানা গেছে। আজ বাংলাদেশ ও ভারত ম্যাচ। এ ম্যাচে আইসিসি, বিসিসিআইয়ের উর্ধতন কর্মকর্তারা ব্যাঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে উপস্থিত থাকবেন। সেখানে পাপনও থাকবেন। এ সুযোগে তাসকিনের বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথাও বলবেন পাপন। যতক্ষণ পর্যন্ত আইসিসি আপীলের কোন জবাব দিচ্ছে না, ততক্ষণ তাসকিন দলের সঙ্গেই থাকবেন। যেহেতু আপীল শুধু তাসকিনের বেলাতে হয়েছে, তাই সানি দেশে আসতে পারেন আজই।