২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রহসনের নির্বাচনী প্রকল্প হাতে নিয়েছে সরকার


স্টাফ রিপোর্টার ॥ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কারচুপি হয়েছে বলে মঙ্গলবার দিনভর দফায় দফায় অভিযোগ করেছে বিএনপি। সকাল সাড়ে ১০টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, জাল ভোটের মহোৎসবের মধ্য দিয়ে সারাদেশের ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হয়েছে। দুপুর ১২টায় জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সহিংসতা, প্রশাসন ও নির্বাচন কমিশনকে ব্যবহার করে সরকারী দল ফল নিজেদের পক্ষে নেয়ার চেষ্টা করেছে। বিকলে সাড়ে ৪টায় পুনরায় সংবাদ সম্মেলন করে রিজভী বলেন, ভোট কারচুপির মাধ্যমে সরকারের দানবীয় চরিত্র উন্মোচিত হয়েছে।

সকালের সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, ইউপি নির্বাচনে সকাল থেকেই কেন্দ্র দখল করে ভোট জালিয়াতির ঘটনা ঘটছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া নিয়ে আমরা যে আশঙ্কা করেছিলাম, তা শতভাগ সত্য বলে প্রমাণিত হয়েছে। তিনি বলেন, নির্বাচনে ভোট কারচুপি নিয়ে স্থানীয় রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দিলেও তারা তুচ্ছ-তাচ্ছিল্য করছে। নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, চাকরির জন্য মানুষ যে এত নিচে নামতে পারে, তাদের না দেখলে বিশ্বাস করা যায় না।

দুপুরে জিয়া পরিষদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার ও নির্বাচন কমিশন বিশ্ববাসীকে বোকা বানাতে চায়।

রিজভী আরও অভিযোগ করেন বাগেরহাটের মংলা, রামপাল, শরণখোলা, ফকিরহাট, মোরেলগঞ্জ, কচুয়া ও সদর উপজেলার সব ইউপির ভোটকেন্দ্র দখল করে নেয় সশস্ত্র সন্ত্রাসীরা। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১০টি ইউপিতে আগের রাতেই ব্যালট পেপারে সিল মারা হয়। যশোরের মনিরামপুর উপজেলার প্রায় সব ইউপিতে অধিকাংশ ভোটকেন্দ্র দখল করে নেয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: