মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মীরসরাইয়ে কলেজ শিক্ষকের বহিষ্কার দাবিতে বিক্ষোভ

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬
  • অশালীন আচরণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাইয়ে জোরারগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক ইন্সট্রাক্টর নুরুল ইসলাম নাহিদের বহিষ্কার দাবিতে মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তারা ব্যানার নিয়ে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার চেয়ে সেøাগান দেয়। বক্তারা বলেন, শিক্ষক নুরুল ইসলাম নাহিদ আমাদের ছাত্রী বোনদের মানসিকভাবে লাঞ্ছিত, পরীক্ষায় ফেল করানো, ক্লাসে নিয়মিত অনুপস্থিতি, বহিরাগতদের মাধ্যমে ছাত্রদের ওপর হামলা এবং ক্ষমতার অপব্যবহার করে সকল ব্যাচের শিক্ষার্থীকে শিক্ষাজীবন ব্যাহত করার অপপ্রয়াস চালিয়েছেন। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে অধ্যক্ষ ও বস্ত্র অধিদফতরের পরিচালক বরাবর লিখিত অভিযোগ জানিয়েছি। আমরা তার বহিষ্কার দাবি করছি। বিক্ষোভে বক্তব্য প্রদান করেন- কিবরিয়া, সাইফ, রিজভী, সাজিদ, মুক্তাদির, মুহাইমিনুল, হাসান, নাজমুলসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। এ ব্যাপারে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ছাত্রী বলেন, নুরুল ইসলাম নাহিদ মুঠোফোনে তার ব্যক্তিগত কক্ষে ক্লাস শেষে ফিজিক্যালি মিট হওয়ার জন্য বলেন। না হলে আমাদের পরীক্ষায় ফেল করানোর ভয় দেখান। আমরা এতে অতিষ্ঠ হয়ে অধ্যক্ষ বরাবর অভিযোগ করেছি। আমরা এ রকম কলঙ্কিত শিক্ষকের বহিষ্কার দাবি করছি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম জানান, নুরুল ইসলাম নাহিদের বিরুদ্ধে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক এসএম কবির হোসেনসহ সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ ও শিক্ষার্থীদের অভিযোগ বস্ত্র অধিদফতরের পরিচালকের কাছে পেশ করেছি।

বরিশালে নিজের গুলিতে আনসার সদস্য নিহত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বানারীপাড়া উপজেলার বিষরকান্দি ইউনিয়নে দায়িত্ব পালনকালে অসাবধানতাবশত নিজের রাইফেলের গুলিতে আল-আমিন (৪০) নামের এক আনসার সদস্য নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিষরকান্দি ইউনিয়নের মুরাররাড়ি ভোট কেন্দ্রে।

থানার ওসি জিয়াউল আহসান জানান, বিশারকান্দি ইউনিয়নের মুরারবাড়ি এলাকার সদ্য সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচনের দায়িত্ব পালনের সময় ঘুমিয়ে পড়ায় নিজের বন্দুকের ট্রিগারে চাপ লেগে গুলি বের হয়ে ঘটনাস্থলেই আল-আমিন মারা যায়। নিহত আল-আমিন একই ইউনিয়নের উমারেরপাড় গ্রামের আব্দুল মালেকের পুত্র।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬

২৩/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: