মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জনবল সঙ্কটে ঈশ্বরদী পোস্টঅফিস

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬

স্টাফ রিপোর্টার ঈশ^রদী ॥ লোকবল ও পাহারাদার সংকট, স্ট্রংরুমের অভাবসহ নানা সমস্যায় জর্জরিত ঈশ^রদীর প্রধান পোস্ট অফিসে স্বাভাবিক কাজ কর্ম করা দুষ্কর হয়ে পড়েছে। ক্ষেতে হচ্ছে । প্রতিদিন প্রায় গড়ে দেড় কোটি টাকা লেনদেন করে সরকারকে কাঙ্খিত পরিমান রাজস্ব আয় করে দিলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের নজর নেই এই পোস্ট অফিসের প্রতি।

ঈশ^রদীর প্রধান পোস্ট অফিস শহরের প্রাণ কেন্দ্র পাবনা রোডে অবস্থিত। এখানে অসংখ্য গ্রাহক রয়েছে। যারা এফডিআর, পারিবারিক সঞ্চয়পত্র ও ফিক্সড ডিপোজিটসহ নানাপ্রকার একাউন্টে প্রতিদিন লেনদেন হয়। কোন কোন ক্ষেত্রে যে কোন তপশিল ব্যাংকের চেয়েও বেশী লেনদেন হয়ে থাকে । অথচ দীর্ঘদিন থেকে এখানে লোকবলের সংকট রয়েছে। এই অফিসে একজন পরিদর্শক ও একজন পোস্ট মাস্টার কর্মরত আছেন । একইভাবে ৮ জন অপারেটর পদের অনুকুলে কর্মরত ২ জন ও ৮ পোস্টম্যান পদের অনুকুলে ৬ জন আছেন । লক্করঝক্কর মার্কা স্ট্রং রুম থাকলেও মজবুত করা হয়নি । মুল্যবান কাগজ ও দলিল পত্র রাখার সুব্যবস্থাও নেই এখানে । কোটি কোটি টাকা লেনদেন করা হলেও কোন পাহারাদার নেই ।

রাজশাহীতে ১১ মাদকাসক্তের কারাদ-

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১১ মাদকসেবীকে আটক করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

অপর একজনকে জরিমানা করা হয়েছে। সোমবার রাতে উপজেলার মুক্তারপুর ও হলিদাগাছি রেলস্টেশন সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় র‌্যাব।

পেটে বাঁশ ঢুকে চালকের মৃত্যু

নীলফামারীতে বিপজ্জনক হয়ে উঠছে সড়ক

স্টাফ রিপোটার, নীলফামারী ॥ রাস্তার ধারে ফেলে রাখা বাঁশের স্তূপ বিপজ্জনক হয়ে উঠছে। আবার কিছু বাঁশ ব্যবসায়ী রাস্তার উপর ট্রাক দাঁড় করিয়ে বাঁশ লোড করে। আর এতেই প্রাণ গেল অপর পাথর বোঝাই ট্রাক চালকের। মঙ্গলবার ভোরে দুর্ঘটনাটি ঘটে নীলফামারীর- ডোমার সড়কের পাথর বোঝাই ট্রাকের চালক উজ্জ¦ল ইসলামের (৪০)। তার বাড়ি পঞ্চগড় জেলার জগদল গ্রামে। যে ব্যক্তি সড়কের উপর ট্রাক দাঁড় করিয়ে ওই বাঁশ রেখেছিলেন, তাঁর শাস্তির দাবি উঠেছে। জানা যায়, পাথর বোঝাই ট্রাকটি পঞ্চগড়ের জগদল থেকে নীলফামারীর ইপিজেডে আসছিল। একই মুখে যাওয়ার জন্য রাস্তার উপর দাঁড়িয়ে বাঁশ লোড করা হচ্ছিল অপর ট্রাকে। এ সময় পাথর বোঝাই ট্রাকের চালক বুঝে ওঠার আগেই নিয়ন্ত্রণ হারিয়ে বাঁশ বোঝাই ট্রাকটির পেছনে এসে পড়ে। গ্লাস ভেঙ্গে চালকের পেটে ঢুকে যায় বাঁশ। ফলে ঘটনাস্থলে পাথর বোঝাই ট্রাকচালকের মৃত্যু হয়। নীলফামারী ও ডোমারের ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বাঁশ কেটে নিহত চালকের মৃতদেহ ট্রাকের ভেতর থেকে বের করে আনতে সক্ষম হয়। ওই সময় সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৬

২৩/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: