১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ছয় দাবিতে অটোরিকশা চালকদের বিক্ষোভ


স্টাফ রিপোর্টার ॥ চালক ও সমবায় ফেডারেশনের নামে বরাদ্দ করা ৫ হাজার রেজিস্ট্রেশন নম্বর বণ্টনসহ ৬ দফা দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে সিএনজি অটোরিকশাচালক ও সমবায় ফেডারেশন। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা মিছিল করে।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আমলাতান্ত্রিক জটিলতার অবসান, অটোচালকদের সহজ শর্তে লাইসেন্স প্রদান ও নবায়ন, ঢাকা মহানগরীতে অটোরিকশার জন্য নির্ধারিত স্থানে পার্কিংয়ের ব্যবস্থা, চালকদের পুলিশি হয়রানি বন্ধ করা এবং পার্কিংয়ের নির্ধারিত স্থান না দেয়া পর্যন্ত চালকদের জেল-জরিমানা বন্ধ করা।

অটোরিকশা চালকদের নেতা জাহাঙ্গীর হোসেন বলেন, অটো চালকদের জন্য ঢাকা শহরে কোনো নির্ধারিত স্থান নেই। কোনো স্থানে অটোরিকশা থামালে জরিমানা দিতে হয় পুলিশকে। অবৈধ পার্কিংয়ের জন্য ২৫০ টাকা জরিমানা দিলেই হয়, কিন্তু আমাদেরকে প্রায়ই রেকার বিলসহ প্রায় ২৫শ’ টাকার বেশি দিতে হয়। এই অবস্থার অবসান হওয়া জরুরী। চালকদের নেতা আশরাফুল আলম বলেন, ২৭ মার্চ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অটোরিকশা শ্রমিকদের সমাবেশ হবে। এর মধ্যে দাবি না মানলে ওই সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে। আমরা সরকারকে সময় দিচ্ছি। আমরা মনে করি সরকারের স্বদিচ্ছা থাকলে দ্রুত সময়ের মধ্যে পরিবহন সেক্টরে সকল নৈরাজ্য অবসান করতে পারে। তাছাড়া রাজধানীর পরিবহন সংকট চরমে। এটা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না। এরি ধারাবাহিকতায় পাঁচ হাজার অটোরিক্সা নামানোর দাবি জানান তিনি। তিনি বলেন, আমলাতান্ত্রিক জটিলতা সৃষ্টি করে নতুন পরিবহন নামানোর বিষয়টি আটকে রাখা হয়ছে। এরমধ্য দিয়ে একটি পক্ষ নিজেদের স্বার্থের বিষয়টিকে প্রাধান্য দিতে চায়। কিন্তু সাধারণ যাত্রীদের কষ্টের কথা কেউ ভাবে না। শ্রমিকদের কষ্টতো কোন কষ্ট নয়।

সম্পর্কিত:
পাতা থেকে: