১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কোম্পানি সম্প্রসারণে নতুন পরিকল্পনা রহিম টেক্সটাইলের


অর্থনৈতিক রিপোর্টার ॥ কোম্পানির আধুনিকায়ন, পুনর্বিন্যাস, সংস্কার ও সম্প্রসারণে (বিএমআরই) নতুন পরিকল্পনা গ্রহণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিম টেক্সটাইল। এর আগে গত ২০১০ সালের ৮ নবেম্বর অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় যে বিএমআরই’র যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল সেটি বাতিল করে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এর আগে কোম্পানি ৩৫ কোটি টাকার বিএমআরই পরিকল্পনা গ্রহণ করে এবং এই বাবদ ১৬ কোটি ৮ লাখ টাকা ব্যয়ও করেছে। তবে অর্ধেক টাকা ব্যয় হওয়ার পর মাঝ পথেই তা বাতিল করে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

এদিকে নতুন পরিকল্পনা অনুযায়ী কোম্পানিটি জমি ক্রয়, নতুন বিল্ডিং নির্মাণ, নতুন মেশিনারি ও যন্ত্রপাতি ফ্যাক্টরিতে স্থাপন করবে। আর এতে মোট ব্যয় ধরা হয়েছে ৫৭ কোটি ৫৩ লাখ টাকা। নতুন প্রকল্প বাস্তবায়নে কোম্পানি নিজস্ব তহবিল এবং ব্যাংক থেকে ঋণ গ্রহণের মাধ্যমে অর্থের যোগান দেবে। নতুন এ পরিকল্পনা বাস্তবায়িত হলে উৎপাদিত পণ্যের গুণগত মান, কোম্পানির উৎপাদন ক্ষমতা বাড়বে বলে কোম্পানির পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। এর ফলে কোম্পানির উৎপাদন ক্ষমতা ২৬৫.২০ লাখ ইয়ার্ড থেকে ৪৯৯.২০ লাখ ইয়ার্ডে উন্নীত হবে।

এদিকে আগের বিএমআরই বাস্তবায়নে ৫৯ লাখ ৩৮ হাজার মূল্যের পরিত্যক্ত পুরাতন প্ল্যান্ট ও মেশিনারি ধ্বংস করার প্রস্তাবও কোম্পানির পরিচালনা পর্ষদের সভা গৃহীত হয়েছে। ১৯৮৮ সালে রহিম টেক্সটাইল শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: