মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভুল চিকিৎসায় মুগদা মেডিক্যালে মা ও শিশুর মৃত্যুর অভিযোগ

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ৫শ’ শয্যা বিশিষ্ট মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভুল চিকিৎসায় মা ও গর্ভজাত শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মৃতের নাম ফাতেমা আক্তার কনা (২৮) ও তার নবজাতক শিশুকন্যা। নিহতের স্বজনের অভিযোগ চিকিৎসকদের অবহেলা আর ভুল চিকিৎসার কারণে তাদের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর হাসপাতালের চিকিৎসক ও কর্তৃপক্ষ নিজেদের আড়াল করতে সরে পড়েছেন বলে অভিযোগ করেন তারা। পরে পুলিশ খবর পেয়ে সোমবার সকাল ১০টার দিকে ওই হাসপাতাল থেকে মা ও নবজাতকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।

মৃত ফাতেমার মামা শাজাহান সাজু জানান, ফাতেমার স্বামীর নাম তারেক রহমান। তাদের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানা এলাকায়। রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুরে এলাকায় থাকেন তারা। তিনি জানান, ফাতেমা অন্তঃসত্ত্বা ছিলেন। রবিবার বিকেলে হঠাৎ করে ফাতেমার পেটে ব্যথা অনুভূত হওয়ায় তাকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাদের বলেন, ফাতেমা আক্তারকে সিজার করতে হবে। এজন্য রক্তের প্রয়োজন। রাত ৮টার দিকে ফাতেমাকে অপারেশন থিয়েটারে (ওটি) নেয়া হয়। এরপর রাত ১১টার দিকে চিকিৎসকরা জানান, তার মৃত কন্যা সন্তান হয়েছে। এর কিছুক্ষণ পরই ফাতেমার মৃত্যুর খবর দেন চিকিৎসকরা। নিহতের স্বামী তারেক হাসান অভিযোগ করেন, চিকিৎসকদের অবহেলা আর ভুল চিকিৎসার কারণে তার স্ত্রী ও নবজাতকের মৃত্যু হয়েছে।

মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, মৃতের স্বজনরা অভিযোগ করেছেন, ভুল চিকিৎসায় ফাতেমা ও তার নবজাতকের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

চকবাজারে ব্যবসায়ী গুলিবিদ্ধ ॥ রাজধানীর চকবাজারে দুর্বৃত্তরা সাদ্দাম হোসেন (২৫) নামে এক যুবকের পেটে গুলি চালিয়েছে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানায়, পূর্বশত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

২২/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: