মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গোবিন্দগঞ্জে চুরির অভিযোগে তিন ইরানী আটক

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২১ মার্চ ॥ গোবিন্দগঞ্জ উপজেলা শহরের গোলেজা মার্কেটের একটি দোকানে চুরির অভিযোগে তিন ইরানী নাগরিককে আটক করে স্থানীয় লোকজন পুলিশে সোপর্দ করে। রবিবার রাতে তাদের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মামলা হয়েছে। আটককৃতরা হলেন- তেহরানের গোবাটি মহল্লার আলী আসগরের ছেলে মোঃ হাদী, কালাকুইয়ের খোদা মুরাদের ছেলে ফারজুনা, পরসিটি এলাকার আব্বাস আলীর ছেলে রেজা। এই তিন নাগরিক রবিবার রাতে গোবিন্দগঞ্জ শহরের গোলেজা মার্কেটের একটি দোকানে চুরি ও প্রতারণার আশ্রয় নেয় এবং এর আগেও প্রতারণার আশ্রয় নিয়েছিল বলে স্থানীয় দোকান মালিকরা জানান। প্রথমে তারা নেপালী বলে জানালেও পরবর্তীতে পুলিশের কাছে ইরানী নাগরিক বলে স্বীকার করে।

ডিমলায় বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় আটক ১

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সংখ্যালঘু দুই পরিবারের ঘরবাড়ি জ্বালিয়ে নগদ অর্থ ও মালামাল লুটপাটের ঘটনার মামলার প্রধান আসামি খলিল উদ্দিনকে পুলিশ গ্রেফতার করেছে। রবিবার রাতে তাকে নীলফামারীর ডিমলা উপজেলা বাবুরহাট থেকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

অভিযোগ উঠেছে খলিল ও ডিমলা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবুরহাট গ্রামের আব্দুল লতিফের ছেলে আমিনুর রহমানের নেতৃত্বে আগুন খাওয়া টিমের অর্ধশত ভাড়াটে সন্ত্রাসী নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের দক্ষিণ সুন্দরখাতা গ্রামে এই ঘটনা ঘটায়। এ ঘটনার পাশাপাশি হামলাকারীদের হুমকির কারণে জীবন বাঁচাতে পবিত্র রায় পরিবারের ৭ সদস্যকে নিয়ে রাতের আঁধারে আত্মগোপন করতে বাধ্য হয়েছে। এ ঘটনায় ডিমলা থানায় হামলাকারীদের মধ্যে ১৮ জন ও অজ্ঞাত ২০/২৫ জনের নামে মামলা হয়েছে। অভিযোগ মতে হামলাকারীদের পক্ষ নিয়ে প্রভাবশালী মহল ঘটনাটি মীমাংসা করার চাপ দিচ্ছে সংখ্যালঘু পরিবারটিকে।

দামুড়হুদা সীমান্তে তিন কিশোর ফেরত

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ২১ মার্চ ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার দর্শনা সীমান্ত দিয়ে বিএসএফ ৩ বাংলাদেশী কিশোরকে বিজিবির কাছে ফেরত দিয়েছে। সোমবার দুপুর ২টার দিকে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হয়। তিন কিশোর হলো আলীম (১৭), সানি হাওলাদার (১৫) ও শুভ হাসান (১২)।

বিজিবি জানায়, ২০১৫ সালের প্রথম দিকে বরিশাল জেলার বাবুগঞ্জ থানার নবগ্রাম এলাকার দেলোয়ার হাওলাদারের ছেলে সানি হাওলাদার, কুদ্দুস ব্যাপারির ছেলে আব্দুল আলিম, আল মামুনের ছেলে শুভ হাসান পাচারকারীদের খপ্পরে পড়ে রাজশাহী সীমান্ত দিয়ে চোরাই পথে ভারতে প্রবেশ কালে বিএসএফ -এর কাছে আটক হয়।

গাইবান্ধায় ধর্ষকের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২১ মার্চ ॥ ধর্ষণের ঘটনায় গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ছালুয়া গ্রামের শফিকুল ইসলাম (৩৩) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দেয়া হয়েছে। নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক রতেœশ্বর ভট্টাচার্য সোমবার এ দ-াদেশ দেন। মামলার বিবরণে জানা গেছে, শফিকুল ইসলাম ২০১০ সালে প্রতিবেশী এক গৃহবধূকে তার বাড়িতে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

মাগুরায় হত্যার দায়ে দুইজনের ১০ বছর দণ্ড

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২১ মার্চ ॥ সোমবার দুপুরে মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেন হত্যা মামলায় আঃ মান্নান ও শিহাব নামে দুইজনকে ১০ বছর করে কারাদ-, ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারদ-ের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুইজনের বাড়ি মাগুরা সদর উপজেলার ছয়চার গ্রামে। এদের পিতার নাম আফজাল মোল্লা ও তবিবুর মোল্লা।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

২২/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: