মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চাঁদাবাজির প্রতিবাদে খাগড়াছড়িতে অর্ধ দিবস হরতাল

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ পাহাড়ী সশস্ত্র আঞ্চলিক সংগঠনগুলোর বেপরোয়া চাঁদাবাজি বন্ধ ও চিহ্নিত চাঁদাবাজদের অবিলম্বে গ্রেফতারসহ সকল প্রকার সন্ত্রাস, চাঁদাবাজ, নৈরাজ্য ও পর্যটন এলাকায় পর্যটকদের অব্যাহত হুমকি ও ভয় প্রদর্শনের প্রতিবাদে সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির ডাকে পৌর শহরে অর্ধদিবস হরতাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে। সোমবার সকাল শহরের শাপলা চত্বরে খাগড়াছড়ি জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির ব্যানারে কর্মসূচী পালিত হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র সন্ত্রাস চাঁদাবাজ প্রতিরোধ কমিটির আহ্বায়ক রফিকুল আলম, সদস্য সচিব এসএম শফি, চেম্বার অব কমার্সের প্রতিনিধি সুদর্শন দত্ত, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক চন্দ্র শেখর দাশ, বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা কমিটির যুগ্ধ সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ। মানববন্ধন থেকে বক্তারা প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচী ঘোষণার হুঁশিয়ারি দেন। ১৭ মার্চ সন্ধ্যায় পাহাড়ীদের আঞ্চলিক রাজনৈতিক দলের এক নেতা মুঠোফোনে খাগড়াছড়ি সড়ক পরিবহন জিপ মালিক সমিতি, পার্বত্য যানবাহন সমিতি, খাগড়াছড়ি রেন্ট-এ কারচালক সমিতির নেতাদের তাদের ধার্য্যকৃত চাঁদা পরিশোধ না করে সাজেকে পর্যটকবাহী গাড়ি যেতে নিষেধ করে। অন্যথায় গাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে। এ কারণে পরিবহন সংশ্লিষ্ট ৩ সংগঠনের নেতারা চালক, পর্যটক ও যানবাহনের নিরাপত্তার কথা বিবেচনা করে সাজেকে পর্যটকবাহী যান চলাচল বন্ধ রেখেছে।

রাজশাহীতে গুলিসহ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাতে উপজেলার রাওথা গ্রামের আশরাফ আলীর ছেলে আফজাল হোসেনের বাড়ী থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। চারঘাট থানার পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাওথা এলাকার মাদক ব্যবসায়ী আফজাল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে পিস্তল ও গুলি উদ্ধার করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আফজাল পালিয়ে যায়।

নবজাতকের লাশ উদ্ধার

নগরীর একটি ড্রেন থেকে নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে নগরীর হেতেম খাঁ পুরাতন পাসপোর্ট অফিস সংলগ্ন একটি ড্রেন থেকে লাশটি উদ্ধার করা হয়। মহানগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন জানান, সকালে ড্রেনের ভেতর একটি নবজাতক শিশু কন্যার লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। ড্রেনের মধ্যে নবজাতকের লাশটি ফেলে যাওয়ার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান ওসি।

প্রকাশিত : ২২ মার্চ ২০১৬

২২/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: