১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চক্ষুসেবা প্রদানে বিজিএমইএ-লায়ন্স ক্লাব সমঝোতা


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পোশাক শিল্পের শ্রমিকদের চক্ষুসেবা প্রদানের লক্ষ্যে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বিজিএমইএ। গত রবিবার এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চট্টগ্রামের বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠানের প্রায় ৫০ হাজার শ্রমিকের চক্ষু চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে এ উদ্যোগ।

বিজিএমইএ এবং লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক ৩১৫ বি৪ এর মধ্যে সম্পাদিত এই সমঝোতা স্মারক অনুযায়ী ‘ভিশন ফর প্রিসিশন’ প্রকল্পের আওতায় স্বল্পমূল্যে শ্রমিকদের চোখ পরীক্ষাসহ প্রয়োজনীয় চিকিৎসা, ওষুধ এবং অপারেশন সেবা প্রদান করা হবে। বিজিএমইএ’র পক্ষ হতে প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টু এবং লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের পক্ষ গবর্নর, লায়ন মোঃ মোস্তাক হোসেন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টু এই সমঝোতা স্মারককে অত্যন্ত মানবিক ও গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে এর জন্য লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তৃণমূল মানুষদের সেবা প্রদান সামাজিক দায়-বদ্ধতারই অংশ।

টাঙ্গাইলে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ টাঙ্গাইলে শুরু হয়েছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় জিনিসপত্রের বাড়তি দাম নিয়ে ক্রেতাদের কিছুটা অভিযোগ থাকলেও মেলার পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট তারা প্রকাশ করেছেন তারা। তবে গতবারের তুলনায় ক্রেতা সমাগম কম হওয়ায় লোকসানের আশঙ্কা করছেন বিক্রেতারা। ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে দর্শনার্থী কম হচ্ছে বলে জানান আয়োজকরা।

দীর্ঘ ৮ বছর পর টাঙ্গাইলে শুরু হয়েছে শিল্প ও বাণিজ্য মেলা। স্থানীয়রা ছাড়াও আশপাশের এলাকার হাজারো মানুষের পদচারণায় মুখর মেলা প্রাঙ্গণ। প্রতিদিন শিশু, কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ সব বয়সী মানুষ ভিড় করছেন মেলায়। চড়া দামে জিনিসপত্র কিনতে হলেও মেলার পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন ক্রেতারা।

মেলায় সালোয়ার কামিজ, শাড়ি, চুড়িসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। তবে গতবারের তুলনায় ক্রেতাদের আনাগোনা কম হওয়ায় লোকসানের আশঙ্কা করছেন তারা। মেলার আয়োজক কমিটির সহ-সভাপতি কামরুজ্জামান পাপ্পু বলছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে গ্রামগঞ্জ থেকে দর্শনার্থীদের আগমন কমে গেছে।