মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিমা মেলা শুরু ২৩ মার্চ

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬, ০৫:৩৪ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ এই স্লোগানকে ধারন করে দেশে প্রথমবারের মত আয়োজন করা হচ্ছে বিমা মেলা-২০১৬। আগামী ২৩ মার্চ বুধবার রাজধানীর সের-ই-বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। চলবে ২৫ মার্চ পর্যন্ত। মেলার আয়োজন করছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আজ সোমবার এ উপলক্ষে আইডিআরএর কার্যলয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় আইডিআরএর চেয়ারম্যান এম শেফাক আহমেদ বলেন, বিমা নিয়ে মানুষের মাঝে ভুল ধারণা দূর করতে ও সচেতনতা বাড়াতে বিমা মেলার আয়োজন করা হচ্ছে।

তিনি বলেন, রাষ্ট্রায়ত্ব বিমা কর্পোরশেনসহ দেশি-বিদেশি মোট ৫০টি কোম্পানি অংশগ্রহণ মেলায় করবে। এর বাইরেও আইডিআরএ, বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইন্সুরেন্স একাডেমি ও স্কয়ারের একটি মেডিক্যাল স্টল থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ১০টা পর্যন্ত সবার উম্মুক্ত থাকবে। জাতীয় বিমা নীতি-২০১৪ অনুযায়ী এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানান আইডিআরএ’র সদস্য ও বিমা মেলার আয়োজক কমিটির সভাপতি মো. কুদ্দুস খান তিনি বলেন, এবারে ঢাকায় এ মেলার আয়োজন করা হলেও। পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে এ মেলার আয়োজন করা হবে। এর মাধ্যমে বিমা বিষয়ে মানুষের মাঝে যে সব নেতিবাচক ধারনা রয়েছে তা দূর হবে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬, ০৫:৩৪ পি. এম.

২১/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: