২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পুঁজিবাজারে সূচকের উর্ধগতিতে লেনদেন চলছে


অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আজ সোমবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত সূচকের উর্ধগতিতে লেনদেন চলছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন হয়েছে একই ধারায়। এদিন ডিএসইতে দুই ঘণ্টায় ১৫২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

সকালে সূচকের উর্ধগতিতে লেনদেন শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৫৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৯৫ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের একই সময়ে সিএএসপিআই সার্বিক সূচক ৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭০১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

সম্পর্কিত:
পাতা থেকে: