২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পৌরসভা নির্বাচন নাঙ্গলকোট ভাঙ্গা কবিরহাট ও ঝালকাঠিতে আওয়ামী লীগ জয়ী


জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন এলাকায় রবিবার অনুষ্ঠিত হয় শেষপর্ব পৌরসভা নির্বাচন। ভোট গণনার পর রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লার নাঙ্গলকোট, ফরিদপুরের ভাঙ্গা, নোয়াখালীর কবিরহাট ও ঝালকাঠি পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতার।

কুমিল্লা ॥ নাঙ্গলকোট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল মালেক (নৌকা) ১০ হাজার ৯৩৬ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন (জগ) পেয়েছেন ১ হাজার ২৩৪ ভোট। বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম মজুমদার (ধানের শীষ) পেয়েছেন ৫২৭ ভোট। এদিকে নির্বাচন চলাকালে ভোট কারচুপি, কেন্দ্র দখল, নির্বাচনী এলাকায় বহিরাগত লোকজন নিয়ে কর্মী-সমর্থক ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শন এবং এসব বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের নির্লিপ্ত থাকার অভিযোগ উত্থাপন করে বেলা ১২টার দিকে সাংবাদিক সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ভোট বর্জন করেন বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলম মজুমদার।

ফরিদপুর ॥ ভাঙ্গা পৌরসভায় নির্বাচনে গতকাল রবিবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে মেয়র পদে পাঁচজন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নোয়াখালী ॥ নোয়াখালীর কবিরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান মেয়র জহিরুল হক রায়হান পুনর্নির্বাচিত হয়েছেন। রবিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি পেয়েছেন ৫ হাজার ৩৭৪ ভোট আর বিএনপির প্রার্থী মোস্তাফিজুর রহমান মঞ্জু পেয়েছেন ২ হাজার ২৪০ ভোট। অন্যদিকে স্থগিত দুই কেন্দ্রের ভোটের সংখ্যা ৩ হাজার ১৯ ভোট। স্থগিত কেন্দ্রের ভোট যোগ করলেও বিএনপি প্রার্থীর সঙ্গে আওয়ামী লীগের প্রার্থীর ভোটের ব্যবধান ১২৫ ভোট। রাত ৮টা ৩০ মিনিটে রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনির হোসেন জহিরুল হককে বিজয়ী ঘোষণা করেন।

ঝালকাঠি ॥ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলহাজ লিয়াকত আলী তালুকদার বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আফজাল হোসেনকে পরাজিত করে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। ঝালকাঠি পৌরসভার ১৮টি কেন্দ্রে ৩৫ হাজার ৪শ’ ৬১ ভোটারের ৬৫ ভাগ ভোট প্রয়োগ করেছে।

সম্পর্কিত:
পাতা থেকে: