১৪ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

উত্তরায় বিকাশ কর্মী হত্যা করে অর্ধ লাখ টাকা ছিনতাই


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় ছিনতাইকারীরা এক বিকাশ কর্মীকে গুলি চালিয়ে হত্যা করে প্রায় অর্ধ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। হাজারীবাগে এক কিশোরী গৃহকর্মীকে খুন করে তার লাশ বুড়িগঙ্গা পাড়ে ফেলে গেছে দুর্বৃত্তরা। পুরান ঢাকার শ্যামপুরে নির্মাণাধীন একটি ভবনে রড তুলতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া পল্লবীতে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জমাদিসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর উত্তর বাড্ডায় মাহবুব হোসেন (৩০) নামে এক বিকাশ কর্মীকে গুলি চালিয়ে হত্যা করেছে ছিনতাইকারীরা। এ সময় ছিনতাইকারীরা তার কাছে থাকা ৪৬ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। বাড্ডা থানার ওসি এম এ জলিল বলেন, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে মাহবুব উত্তর বাড্ডার কুমিল্লাপাড়া কুয়েতি জামে মসজিদের সামনে বিকাশের টাকা সংগ্রহ করছিলেন। এ সময় দুই ছিনতাইকারী তাকে গতিরোধ করে। পরে টাকা ছিনিয়ে নেয়ার সময় ধস্তাধস্তির একপর্যায়ে দুর্বৃত্তরা তাকে গুলি করে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় পথচারীরা তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ক্যান্টনমেন্ট কুর্মিটোলা হাসপাতালে নেয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি জানান, মাহবুবের সঙ্গে থাকা ৪৬ হাজার টাকাও তারা ছিনিয়ে নিয়ে গেছে। পরে সেখান থেকে মাহবুবের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

শনিবার গভীর রাতে রাজধানীর হাজারীবাগ থানা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীর থেকে স্বপ্না আক্তার (১৮) নামে এক গৃহকর্মীর লাশ উদ্ধার হয়েছে। হাজারীবাগ থানার এসআই আবুল হোসেন জানান, নিহত স্বপ্না লালমাটিয়ার একটি মেসে কাজ করতেন। তিনি জানান, শনিবার রাত ১২টার দিকে হাজারীবাগের হাজী মকবুল হোসেনের বাগানবাড়ি সংলগ্ন বুড়িগঙ্গা নদীর তীর থেকে ওই তরুণীর লাশ উদ্ধার করা হয়। নিহতের কপালে আঘাতের চিহ্ন ছিল। গলায় গামছা ও ওড়না পেঁচানো ছিল। লাশের পাশে দুটি মোবাইল ফোন পাওয়া গেছে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য রবিবার সকালে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরনে হালকা গোলাপি রঙের সালোয়ার-কামিজ ছিল। এসআই আবুল হোসেন জানান, তার মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু ॥ পুরান ঢাকার শ্যামপুরে নির্মাণাধীন একটি ভবনে রড তুলতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে আনোয়ার হোসেন (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

ভিওআইপি সরঞ্জামাদিসহ দুইজন গ্রেফতার ॥ রাজধানীর পল্লবী থেকে বিপুল পরিমাণ ভিওআইপি (ভয়েজওভার ইন্টারনেট প্রটোকল) সরঞ্জামসহ মাহমুদ ও তুহিন নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোরেরদিকে মিরপুর-১১ নম্বর সেকশনের ‘ডি’ ব্লকের ৮ নম্বর রোডের ৪ নম্বর বাড়ির অষ্টম তলার একটি ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: