মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জাহানারাদের বিদায় টানা তিন হারে

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬
  • ওয়েস্ট ইন্ডিজের জয় ৪৯ রানে

স্পোর্টস রিপোর্টার ॥ টিকে থাকার শেষ সুযোগ ছিল। শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে সেজন্য জিততেই হতো। কিন্তু পারল না বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। নিজেদের তৃতীয় ম্যাচে রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে জাহানারা আলমরা পরাজিত হয়েছে ৪৯ রানে। আগের দুই ম্যাচে ভারত ও ইংল্যান্ডের মেয়েদের কাছেও হেরেছিল বাংলাদেশ। এ কারণে চলতি টি২০ মহিলা বিশ্বকাপ থেকে সবার আগে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলেন জাহানারারা। টস জিতে আগে ব্যাটিংয়ে নামে ক্যারিবীয় মেয়েরা। উদ্বোধনী জুটিই বড় একটি সংগ্রহ পাইয়ে দেয়। ৬৭ রানের জুটি ভাঙ্গেন নাহিদা আক্তার। হাইলি ম্যাথুস ৪২ বলে ৪ চারে ৪১ রান করে সাজঘরে ফেরেন। তবে দ্বিতীয় সাফল্য পেতেও যথেষ্ট দেরি হয়ে গেছে। ব্রিটনি কুপারকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন নাহিদা। এরপর তিনি অধিনায়ক স্টেফানি টেইলরকেও ফিরিয়ে দেন। তিনি ৪১ বলে ২ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন। দারুণ বোলিং করেছেন নাহিদা, সে কারণেই রান খুব বেশি তুলতে পারেনি ক্যারিবীয়রা। দিয়ান্দ্রা দোতিন ১১ বলে ২ চারে ২৪ এবং স্টেসি এ্যান কিং ১৫ বলে ২ চারে অপরাজিত ২০ রান করলে ৪ উইকেটে ১৪৮ রানের ভাল সংগ্রহ পায় তারা। তিন উইকেট নেন নাহিদা। জবাবে শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৩৪ রানও উঠেছিল ১ উইকেটে। কিন্তু এরপর থেকেই ধস নামে। সারাহ, হাইলি ও দোতিনের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জাহানারার দল। বিপর্যয়ের মুখে একাই লড়ে নিগার সুলতানা ২৭ বলে ২ চারে ২৭ রান করলেও সেটা দলকে লক্ষ্যে পৌঁছাতে পারেনি। ১৮.৩ ওভারে ৯৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। সারাহ ৩টি এবং দোতিন ও হাইল ২টি করে ্উইকেট নেন।

স্কোর ॥ ওয়েস্ট ইন্ডিজ ইনিংস- ১৪৮/৪; ২০ ওভার (হাইলি ৪১, স্টেফানি ৪০, দোতিন ২৪, স্টেসি ২০*; নাহিদা ৩/২৭)।

বাংলাদেশ ইনিংস- ৯৯/১০; ১৮.৩ ওভার (নিগার ২৭, ফারজানা ১৭, সানজিদা ১৪, শারমিন ১১; সারাহ ৩/১৩, হাইলি ২/১৬, দোতিন ২/১৭)।

ফল ॥ বাংলাদেশ মহিলা দল ৪৯ রানে পরাজিত।

ম্যাচসেরা ॥ স্টেফানি টেইলর (ওয়েস্ট ইন্ডিজ)।

বেয়ার্নকে জেতালেন

লেভানডোস্কি

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মান বুন্দেসলিগায় কোলনের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে বেয়ার্ন মিউনিখ। শনিবার রবার্ট লেভানডোস্কির একমাত্র গোলে কোলনের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্ডিওলার শিষ্যরা।

গত কয়েক মৌসুম ধরেই দুর্দান্ত গতিতে ছুটছে বেয়ার্ন মিউনিখ। দুর্দান্ত ফর্মে দলের সেরা তারকা রবার্ট লেভানডোস্কিও। এদিন কোলনের বিপক্ষে জয়ে দারুণ অবদান রাখেন তিনি। কেননা তার করা একমাত্র গোলেই যে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্ডিওলার দল।

শনিবার কোলনের মাঠে আতিথেয়তা নিতে যায় বেয়ার্ন। আর ম্যাচের ১০ মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন পোলিশ তারকা লেভানডোস্কি। কিন্তু ম্যাচের বাকি সময় সফরকারী তারকাদের আর কোন গোল করতে দেয়নি মাঝারি মানের দল কোলনে। যে কারণে ১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। কোলনের বিপক্ষে এদিন চলতি মৌসুমের ২৫তম গোল করেন লেভানডোস্কি। পোলিশ এই স্ট্রাইকারের পারফর্মেন্সে মুগ্ধ দলের কোচ গার্ডিওলা।

মঙ্গলবার সংবর্ধনা এসএ গেমস পদকজয়ীদের

স্পোর্টস রিপোর্টার ॥ এবার ভারতে অনুষ্ঠিত দক্ষিণ এশীয় গেমস (এসএ গেমস) সার্বিকভাবে তেমন সফল ছিল না বাংলাদেশের জন্য। তবে মহিলা এ্যাথলেটরা দেখিয়েছেন দুর্দান্ত সাফল্য। সাঁতার ও ভারোত্তোলনে স্বর্ণালী সাফল্য বয়ে এনেছেন দেশের মহিলা এ্যাথলেটরা। শেষ পর্যন্ত এবারের ১২তম এসএ গেমসে বাংলাদেশ ৪টি স্বর্ণ, ১৫টি রৌপ্য ও ৫৬টি ব্রোঞ্জ পদক জয় করে। এই পদকজয়ী এ্যাথলেটদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান ও আর্থিক পুরস্কার প্রদান করা হবে। আগামী মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এ অনুষ্ঠানটি সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে এখানে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার উপস্থিত থাকবেন।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬

২১/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: