মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এ্যাটলেটিকোর লজ্জার হার

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও এ্যাটলেটিকো মাদ্রিদের ব্যর্থতায় স্প্যানিশ লা লিগায় শিরোপার পথে অনেকটাই এগিয়ে গেছে বার্সিলোনা। সর্বশেষ শনিবার এ্যাটলেটিকো ২-১ গোলে হার মেনেছে পয়েন্ট তালিকার ১৯ নম্বর দল স্পোর্টিং ডি গিজনের কাছে। এগিয়ে যেয়েও এই হারে শিরোপা স্বপ্নে আরেকটি ধাক্কা খেল দিয়াগো সিমিওনের দল।

এই হারে ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এ্যাটলেটিকো। রবিবারের ম্যাচের আগে ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে বার্সিলোনা। ৩০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে গিজন। প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২৯ মিনিটে দারুণ ফ্রিকিক থেকে লক্ষ্যভেদ করে এ্যাটলেটিকোকে এগিয়ে নেন ফরাসী তারকা এ্যান্টোনিও গ্রিজম্যান। এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা। রিবতির পর ঘুরে দাঁড়ায় গিজন। ৭৯ মিনিটে প্যারাগুয়ের এ্যান্টোনিও সানাবিয়া আইয়ালার ফ্রিকিক এ্যাটলেটিকোর খেলোয়াড়ের গায়ে লেগে জালে প্রবেশ করলে সমতা ফেরায় স্বাগতিকরা।

ম্যাচ শেষের এক মিনিট আগে এগিয়ে যায় গিজন। জোনাথন রড্রিগেজ মেনেনডেজের বাড়ানো বল প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন এল সালভাদোরের ফরোয়ার্ড ক্যাস্ট্রো গার্সিয়া। এই গোলেই লীগে এ্যাটলেটিকোর পঞ্চম হার ও গিজনের সপ্তম জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষে হতাশা ব্যক্ত করেন এ্যাটলেটিকোর আর্জেন্টাইন কোচ দিয়াগো সিমিওন।

এদিকে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে এ্যাটলেটিকো মাদ্রিদ সামনে আসুক তা চাননি বার্সিলোনা কোচ লুইস এনরিকে। তিন মৌসুমের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটে এ্যাটলেটিকোর মুখোমুখি হচ্ছে কাতালানরা। ২০১৩-১৪ মৌসুমে বার্সিলোনাকে হারিয়েই সেমিফাইনালে উঠেছিল ভিসেন্টে ক্যালডেরনের দলটি। চ্যাম্পিয়ন্স লীগ প্রসঙ্গে এনরিকে বলেন, চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে উঠলে এ্যাটলেটিকোর মতো কঠিন দলের বিরুদ্ধে আপনাকে খেলতেই হবে। একই দেশের দলের বিরুদ্ধে কেউই খেলতে চায় না। কিন্তু আমি মনে করি, এটা এড়ানোর উপায় ছিল না। স্পেনে আমাদের অনেক ভাল দল আছে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬

২১/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: