মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শিরোপার পথে আরেক জয় লিচেস্টারের

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬
  • ইংলিশ প্রিমিয়ার লীগ, ফের হোঁচট চেলসির

স্পোর্টস রিপোর্টার ॥ ঐতিহাসিক শিরোপার পথে আরেকটি ধাপ পেরিয়েছে লিচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগে শনিবার অনুষ্ঠিত ম্যাচে অতিথি লিচেস্টার ১-০ গোলে পরাজিত করে স্বাগতিক ক্রিস্টাল প্যালেসকে। লীগ লিডারদের হয়ে জয়সূচক গোলটি করেন পুরো মৌসুমে চোখ ধাঁধানো পারফর্মেন্স প্রদর্শন করা রিয়াদ মেহরাজ।

বর্তমান চ্যাম্পিয়ন চেলসি আবারও হোঁচট খেয়েছে। নিজেদের মাঠ লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুজরা ২-২ গোলে ড্র করে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের সঙ্গে। এভারটনকে ২-০ গোলে হারিয়ে আশা জিইয়ে রাখা জয় পেয়েছে আর্সেনাল। অন্যান্য ম্যাচে স্টোক সিটি ২-১ গোলে ওয়াটফোর্ডকে, নরইউচ ১-০ গোলে ওয়েস্টব্রুমউইচকে ও সোয়ানসি সিটি একই ব্যবধানে পরাজিত করে অ্যাস্টন ভিলাকে। বর্তমানে ৩১ ম্যাচ শেষে ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে লিচেস্টার। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম ৫৮ পয়েন্ট নিয়ে দুইয়ে। ৫৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আর্সেনাল।

ক্রিস্টালের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে অতিথি লিচেস্টার। এরই ধারাবাহিকতায় ১৮ মিনিটে প্রথম সহজ সুযোগ পায় লিচেস্টার। কিন্তু রিয়াদ মাহরেজ গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি। ৩৪ মিনিটে আর হতাশ হতে হয়নি মেহরাজ ও লিচেস্টারকে। আরেক তারকা জিমি ভার্ডির আড়াআড়ি পাস পেয়ে বক্সের বাইরে থেকে বল জালে জড়ান আলজিরিয়ার এই মিডফিল্ডার। এবারের লীগে এটি মেহরাজের ১৬ নম্বর গোল।

বিরতির পর একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লিচেস্টার। ম্যাচে সমতা ফেরানোর সুযোগ এসেছিল লিচেস্টারের সামনেও। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। ম্যাচ শেষে ক্রিস্টাল প্যালেস কোচ অ্যালান পারডেউ বলেন, এই হারটা হতাশার। লিচেস্টার লীগের শীর্ষে থাকলেও ম্যাচে আমাদের জয়ের সুযোগ ছিল। কিন্তু সেটা হয়নি।

লিচেস্টারের কোচ ক্লাউডিও রানেইরি বলেন, এটা দারুণ একটা জয়। আমরা স্বপ্নপূরণে আরেকধাপ পেরিয়েছি। তবে মনে রাখতে হবে প্রিমিয়ার লীগ কঠিন জায়গা। এখানে শেষ মুহূর্ত পর্যন্ত অনেক কিছু ঘটতে পারে। তাই সতর্ক থাকতে হবে। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লীগে খেলার স্বপ্নপূরণের পথে লিচেস্টার। এটা নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন রানেইরি। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা চ্যাম্পিয়ন্স লীগে খুব কাছাকাছি আছি। সম্ভবত আগামী দুই ম্যাচেই এটি হতে পারে।

নিজেদের মাঠে ম্যাচের সপ্তম মিনিটেই ওয়েস্টহ্যামের ম্যানুয়েল লান্সিনির দুর্দান্ত গোলে পিছিয়ে পড়ে চেলসি। বক্সের বাইরে থেকে বিদ্যুৎগতির শটে বল জালে জড়ান এই আর্জেন্টাইন মিডফিল্ডার। বিরতির ঠিক আগে দারুণ এক ফ্রিকে চেলসিকে সমতায় ফেরান চেস ফেব্রিগাস। বিরতির পর ৫৬ মিনিটে ইংলিশ ডিফেন্ডার অ্যারন ক্রেসওয়েলের শট পোস্টে লাগলে হতাশ হতে হয় অতিথিদের। অবশ্য পাঁচ মিনিট পরই গোল পেয়ে যায় তারা। বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন এ্যান্ডি ক্যারল। এই গোলে হারতেই বসেছিল চেলসি। তবে ম্যাচের শেষ দিকে (৮৯ মিনিট) পেনাল্টি থেকে ফেব্রিগাস গোল করে চেলসিদের হারের লজ্জা থেকে বাঁচান।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৬

২১/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: