২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাভারে বিদ্যুতস্পৃষ্টে যুবলীগ নেতা ও নির্মাণ শ্রমিকের মৃত্যু


নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ মার্চ ॥ রবিবার ধামরাইয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে রফিকুল ইসলাম (২৭) নামের এক ওয়ার্ড যুবলীগ নেতা ও সাভারে সেলিম (২৬) নামের এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া, আশুলিয়ায় কামরুজ্জামান নামের এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। জানা গেছে, দুপুর ২টার দিকে চন্দ্রাইল ৯ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এলাকায় একটি বিদ্যুত লাইনের সঙ্গে থাকা ডিস লাইনের তারের মেরামত কাজ করছিল। এ সময় সে বিদ্যুত লাইনের মেইন তারে জড়িয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। রফিকুল চন্দ্রাইল এলাকার মৃত কামাল হোসেনের ছেলে। অপরদিকে, একই দিন সকালে সাভার মডেল থানাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের শোভাপুর গ্রামে আশরাফ আলী নামের এক ব্যক্তির তিনতলা ভবনের নির্মাণ কাজ করছিলেন ১২ জন নির্মাণ শ্রমিক। এ সময় মোটর দিয়ে পানি নিতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হন নির্মাণ শ্রমিক সেলিম। পরে তাকে অন্য শ্রমিকরা মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে স্থানীয় আফনান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নির্মাণ শ্রমিক দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার মাহতাবপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। এদিকে, এদিন সকালে আশুলিয়া থানাধীন দক্ষিণ ভাদাইল এলাকার একটি কাঁঠাল গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় কামরুজ্জামান নামের এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। সে দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার গোবিন্দপাড়ায়। তার বাবার নাম আব্দুস সামাদ।

টঙ্গীতে ইলেক্ট্রিক

মিস্ত্রি

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী থেকে জানান, টঙ্গী চেরাগ আলী এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মকবুল হোসেন (২৮) নামে এক ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে। রবিবার চেরাগ আলীর নোভা বিল্ডার্সে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। মকবুল হোসেন টঙ্গী এলাকায় একটি ভাড়া বাসায় থেকে ওই কারখানায় কাজ করতেন। তিনি নরসিংদীর শিবপুর থানার বড় তেরকান্দি এলাকার জসিম উদ্দিনের ছেলে।

সুন্দরগঞ্জে কৃষক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা থেকে জানান, সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের আবাদি জমিতে স্থাপিত একটি খুঁটিতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে আব্দুল্যাহ মিয়া (৩৬) নামে এক কৃষক রবিবার বিকেলে মারা গেছেন। তিনি ওই গ্রামের কাচু মিয়ার ছেলে। আব্দুল্যাহ মিয়ার একটি গরু জমিতে ঘাস খাওয়ার সময় বিদ্যুতের ওই খুঁটির সঙ্গে গরুটির গলার দড়ি পেঁচিয়ে যায়।

শেরপুরে রাহাত

হত্যা মামলার

রায় ২৯ মার্চ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২০ মার্চ ॥ চাঞ্চল্যকর শিশু রাহাত হত্যা মামলায় যুক্তিতর্ক শেষ হয়েছে। ২০ মার্চ রবিবার বিকেলে উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে ২৯ মার্চ রায়ের তারিখ ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সায়েদুর রহমান খান। অন্যান্য দিনের মতো জেলা কারাগার থেকে কড়া নিরাপত্তায় আসামি লতিফ (২১), রবিন মিয়া (২০), আসলাম বাবু (২২) ও ইমরান হোসেনকে (২১) ট্রাইব্যুনালে হাজির করা হলে তারা ছিল ভাবলেষহীন।