২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শেয়ার কেলেংকারি : তদন্ত কমিটির প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৯৯৬ সালে শেয়ার কেলেংকারির ঘটনা তদন্তে গঠিত কমিটির প্রধান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আমিরুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট ইস্যু) জারি করেছেন ট্রাইব্যুনাল।

পুঁজিবাজার মামালা নিষ্পত্তিতে হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ভবনে স্থাপিত বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হুমায়ুন কবীর রবিবার গ্রেফতারি পরোয়ানার এ আদেশ জারি করেন।

১৯৯৬ সালের প্রিমিয়াম সিকিউরিটিজের শেয়ার কেলেঙ্কারি মামলায় সাক্ষ্য দেওয়ার জন্য ট্রাইব্যুনালে উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়। এছাড়া মামলার বাদি ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশেনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খানের বিরুদ্ধেও ওয়ারেন্ট ইস্যু করা হয়। বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা খান বলেন, প্রিমিয়াম সিকিউরিটিজ মামলায় প্রফেসর আমিরুল ইসলাম চৌধুরী এবং এম এ রশীদ খানের সাক্ষ্য গ্রহণের জন্য ২০ মার্চ নির্ধারিত তারিখ ছিল। কিন্তু উপস্থিত না থাকায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেছেন ট্রাইব্যুনাল।

এদিকে ট্রাইব্যুনাল আগামী ২৭ মার্চ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। ওইদিন এ মামলায় বিএসইসির সাবেক চেয়ারম্যান মনির উদ্দিন আহমেদ ও ১৯৯৬ সালের শেয়ার কেলেংকারির ঘটনা তদন্তে গঠিত কমিটির সদস্য প্রফেসর জহুরুল হকের সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল।

সম্পর্কিত:
পাতা থেকে: