মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সুন্দরবনের শ্যালা নদীতে এবার কয়লা বোঝাই কার্গোডুবি

প্রকাশিত : ২০ মার্চ ২০১৬, ১১:৫২ এ. এম.

স্টাফ রিপোর্টার, বাগেরহাট॥ এবার সুন্দরবনের শ্যালা নদীতে কয়লাবাহী একটি কার্গো জাহাজ ডুবেছে। পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর হরিণটানা এলাকায় শনিবার সন্ধ্যায় ‘সি হর্স-১’ নামে কোস্টারটি তলা ফেটে ডুবে যায়।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্যালা নদীর ওই এলাকায় একটি ডুবন্ত জলযানের মাস্তুলের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে সি হর্স-১ কার্গোটি ডুবেছে।

জাহাজের ১২ জন নাবিক ও ক্রু সবাই নিরাপদে উদ্ধার হয়েছেন বলে কার্গোর মাস্টার মো. সিরাজুল ইসলাম মোল্লা জানিয়েছেন। ডুবে যাওয়া কার্গো জাহাজটি এক হাজার ২’শ ৩৫ মেট্রিক টন কয়লা নিয়ে ১৬ মার্চ চট্টগ্রাম থেকে রওনা হয়।

২০১৪ সালের ৯ ডিসেম্বর শ্যালা নদীতে ফার্নেস তেল নিয়ে ওটি সাউদার্ন স্টার-৭ নামে এটি অয়েল ট্যাঙ্কার ডুবে যায়। ২০১৫ সালের ২৭ অক্টোবর কয়লাবাহী একটি কার্গো জাহাজডুবি হয়। ডুবে যাওয়া কয়লাবাহী সেই কার্গো জাহাজটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত: দেশী-বিদেশী বিভিন্ন সংগঠন ও জাতিসংঘের পর্যবেক্ষণ দল বিশ্বের বিপন্ন প্রায় প্রজাতির ডলফিন ইরাবতীর অভয়ারণ্য ও জীববৈচিত্র্য রক্ষার প্রয়োজনে সুন্দরবনের ভেতর দিয়ে বাণিজ্যিক নৌ চলাচল বন্ধের সুপারিশ করে আসছে।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৬, ১১:৫২ এ. এম.

২০/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: