২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

দ্বিতীয় দফায় ১০ পৌরসভায় ভোট আজ


স্টাফ রিপোর্টার ॥ দ্বিতীয় দফায় দশ পৌরসভায় ভোট গ্রহণ করা হবে আজ রবিবার। কমিশন জানিয়েছে, সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণ শেষেই গণনা করে ফল ঘোষণা করা হবে।

ইতোমধ্যে এসব পৌরসভায় ভোট গ্রহণের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। ভোটোর সরঞ্জাম রাতের মধ্যেই কেন্দ্রে পৌঁছানো হয়েছে। কেন্দ্রে নিরাপত্তার পাশাপাশি নির্বাচনী এলাকায়ও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচনী অপরাধ বিচারের জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য যা যা করনীয় সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে কমিশনের কর্মকর্তারা জানান।

দ্বিতীয় দফায় আজ যেসব পৌরসভায় ভোট গ্রহণ করা হচ্ছে রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া, ঝালকাঠী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া, মহেশখালী, গাজীপুরের কালিগঞ্জ ও ফেনীর সোনাগাজীতে। গত বছরের ৩০ ডিসেম্বর সারাদেশের ২৩৪ পৌরসভায় প্রথমবারের মতো দলভিত্তিক নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে প্রথম ধাপে দেশের ৭২১ ইউপিতে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট হবে। ইউপি নির্বাচনের জন্য নির্বাচনের ব্যালট পেপারসহ সব সামগ্রী শুক্রবার জেলা পর্যায়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিএনপিকে নির্বিঘেœ কাউন্সিল করার সুযোগ দেয়া হয়েছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৯ মার্চ ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বাংলাদেশ শান্তির জায়গা, এখানে কোন ভেদাভেদ নেই। বিএনপিকে নির্বিঘেœ কাউন্সিল করার জন্য সকল সুযোগ-সুবিধা দেয়া হয়েছে আমরা চাই বিএনপি সফলভাবে তাদের কাউন্সিল সম্পন্ন করে যোগ্য নেতৃত্বের মাধ্যমে আগামী দিনে তারা কীভাবে রাজনীতি করবে তা নির্ধারণ করুক। আমরা সকলে আইন মান্য করে ঐক্যবদ্ধভাবে দেশটিকে এগিয়ে নিতে চাই। আজকের লাখো জনতার ঢল এটাই প্রমাণ করে জননেত্রী শেখ হাসিনা আপনাদের যোগ্য সন্তান মুজিবুল হক মুজিবকে রেল মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে যোগ্য স্থানে বসিয়েছেন। রেলপথমন্ত্রী মুজিবুল হক এমপি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় শনিবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তাকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি রেলপথমন্ত্রী মুজিবুল হক এমপি বলেন, নৌকার প্রার্থী পাস করলে এলাকার উন্নয়ন হয়, তাই ভোটাররা লাঠিভর দিয়ে কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে নির্বাচিত করে।

টহল হেলিকপ্টার

প্রায় প্রতিদিনই সেনাবাহিনীর টহল হেলিকপ্টারগুলো রাজধানীর আকাশে উড়তে দেখা যায়। এগুলো উপর থেকে টহল দিয়ে রাজধানীর নিরাপত্তা নিশ্চিত করে থাকে। অনেক সময় খুব বেশি নিচু হয়েও উড়তে দেখা যায় এ সব হেলিকপ্টারকে। এতে দুর্ঘটনার ঝুঁকি থাকতে পারে। তাই দুর্ঘটনা এড়াতে আরও সতর্ক হয়ে টহল দেয়া প্রয়োজন। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

শৌখিন আসবাবপত্র

আমাদের দেশে এক সময় বেতের তৈরি আসবাবপত্রের যথেষ্ট কদর ছিল। সেই স্থানটি এখন দখল করে নিয়েছে মেটাল, প্লাস্টিক ও বিভিন্ন ধরনের কাঠ বা কাঠজাত দ্রব্য। রসুল মিয়া যশোর থেকে বেতের তৈরি বিভিন্ন ধরনের আসবাবপত্র নিয়ে ঢাকায় এসেছেন ব্যবসা করতে। কিন্তু বিক্রি ভাল না হওয়ায় তিনি হতাশ। তিনি জানালেন, সকাল থেকে বিকেল পর্যন্ত একটিও বিক্রি করতে পারেননি। শাহবাগ থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।