১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই নবজাতকের লাশ উদ্ধার রাজধানীতে, তরুণীর আত্মহত্যা


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পৃথক স্থানে দুই নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। শাহজাহানপুরে এক তরুণী আত্মহত্যা করেছে। বাড্ডায় বৈদ্যুতিক তার চুরি করতে গিয়ে এক টোকাইয়ের মৃত্যু হয়েছে। এদিকে মিরপুরের শহীদ পুলিশ স্মৃতি স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে গ্যাসে বেলুন ফোলাতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণে দুইজন মারাত্মক দগ্ধ হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর উত্তর বাড্ডা এলাকার একটি ডাস্টবিন থেকে মস্তকবিহীন এক নবজাতক মেয়ে শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ উত্তর বাড্ডার স্বাধীনতা সরণির পাশের একটি খানকাশরিফ সংলগ্ন ডাস্টবিন থেকে ওই নবজাতকের মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। বাড্ডা থানার উপ-পরিদর্শক জয়ন্ত কুমার জানান, সকালে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ওই ডাস্টবিনে নবজাতককে উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, ভোরের দিকে কে বা কারা কোন কুমারি মাতার অবৈধ গর্ভপাত ঘটিয়ে নবজাতকে হত্যা করে তার লাশ গোপনে এখানে ফেলে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এদিকে একইদিন সকালে ভাষানটেক থেকে আরেক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ভাষানটেক থানাধীন বিআরপি পুনর্বাসন প্রজেক্টের কবরস্থানের পাশ থেকে তার মৃতদেহটি উদ্ধার করে দুপুরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।

আত্মহত্যা ॥ রাজধানীর শাহজাহানপুরে তাহমিনা আক্তার (২৩) নামে এক তরুণী আত্মহত্যা করেছে। শনিবার সকাল ১০টার দিকে পুলিশ উত্তর শাহজাহানপুরের ৩৭৯/২ নম্বর বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে দুপুরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত তাহমিনার বাবার নাম মির্জা আব্দুল করিম ভূঁইয়া। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়। শাহজাহানপুর থানার এসআই মোহাম্মদ ফজলুল হক জানান, তাহমিনা মানসিক রোগী ছিল। এ কারণে সে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু ॥ উত্তরার ১৩ নম্বর সেক্টরের গাউসুল আজম এ্যাভিনিউয়ের একটি নির্মাণাধীন ভবন বৈদ্যুতিক তার চুরি করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মুন্না (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উত্তরা পশ্চিম থানার পুলিশ তার লাশ উদ্ধার করে দুপুরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত মুন্নার বাবার নাম মোঃ বাবুল। তিনি তুরাগ থানার চণ্ডালভোগ এলাকার সপরিবারে থাকত।

সিলিন্ডার বিস্ফোরণে মারাত্মক দগ্ধ দু’জন ॥ মিরপুরের শহীদ পুলিশ স্মৃতি স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে বেলুন ফোলাতে গিয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজন মারাত্মক দগ্ধ হয়েছে। পরে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।