মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুলাই ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিদ্যুত কেন্দ্র নির্মাণ নিয়ে বাঁশখালীতে উত্তেজনা

প্রকাশিত : ২০ মার্চ ২০১৬

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১৯ মার্চ ॥ চট্টগ্রামের বাঁশখালীতে উপকূলীয় এলাকায় এস আলম গ্রুপ ও চায়না সেফকো কোম্পানির যৌথ উদ্যোগে ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প নির্মাণে বাধা প্রদান করছে স্থানীয় জনতা। প্রকল্পের পক্ষে-বিপক্ষে দুটি গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। একটি পক্ষ কয়লা বিদ্যুত কেন্দ্র প্রতিরোধে মিছিল-মিটিং, সভা-সমাবেশের মাধ্যমে জোর প্রতিবাদ জানাচ্ছে। ওই পক্ষ এলাকাবাসীকে সঙ্গে নিয়ে কয়লা বিদ্যুতবিরোধী মিছিল বের করলে ওই মিছিলের ওপর ৮-১০ রাউন্ড গুলি ছুড়েছে অপর পক্ষ। গুলিতে ২ শিশু আহত হওয়ারও ঘটনা ঘটেছে। গুলি ছোড়ার ঘটনার পর থেকে স্থানীয় হাজার হাজার নারী-পুরুষ লাঠিসোটা, দা, কিরিচ নিয়ে রাস্তায় নেমে এসেছে। সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সহকারী আমির আরিফ উল্লাহর বিরুদ্ধে একাধিক অভিযোগের ইঙ্গিত দিয়েছে।

শনিবার বাঁশখালী থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার মিছিলের ওপর গুলি ছোড়ার বিষয়টি অস্বীকার করে জানান, গ-ামারা এলাকায় কয়লা বিদ্যুত কেন্দ্র নির্মাণের পক্ষে-বিপক্ষে দুটি গ্রুপ সৃষ্টি হয়েছে। গ্রুপ দুটি যাতে এলাকায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না করে সেই লক্ষ্যে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে। পুলিশ গুলি ছোড়ার বিষয়টি অস্বীকার করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকাবাসী ওই এলাকার সড়ক অবরোধ করে রেখেছে। পাশাপাশি পুলিশ বিশৃঙ্খলা এড়াতে সতর্ক অবস্থান নিয়েছে।

নওগাঁ জেলা পূজা উদ্যাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ মার্চ ॥ ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ এই সেøাগানকে সামনে রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে শুক্রবার বিকেলে নওগাঁ জেলা পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কৃষ্ণ সাহার সভাপতিত্বে শহরের ঐতিহ্যবাহী কালীতলা শ্রীশ্রী বুড়া কালীমাতার পূজাম-প প্রাঙ্গণে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের অন্যতম উপদেষ্টা ও ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি। সন্ধ্যায় সম্মেলন শেষে আগামী দুই বছরের জন্য নির্মল কৃষ্ণ সাহাকে সভাপতি ও বিভাস মজুমদার গোপালকে পুনরায় সাধারণ সম্পাদক করে জেলা পূজা উদযাপন পরিষদের নয়া কমিটি ঘোষণা করা হয়।

প্রকাশিত : ২০ মার্চ ২০১৬

২০/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: