২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাশিয়ায় ফ্লাইদুবাইয়ের বিমান বিধ্বস্ত, নিহত ৬২


দুবাই থেকে ছেড়ে আসা ফ্লাইদুবাইয়ের একটি যাত্রীবাহী বিমান শনিবার সকালে রাশিয়ার রোস্তভ-অন-দনে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। রাশিয়ার দক্ষিণাঞ্চলে এই দুর্ঘটনায় বিমানের ৬২ আরোহীর সবাই নিহত হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

রাশিয়ার তদন্ত কমিটি এর ওয়েবসাইটে বলেছে, বিমানটি ভূপাতিত হয়ে টুকরো টুকরো হয়ে যায়।

খবরে বলা হয়েছে, বৈরী আবহাওয়ায় বিমানটি প্রাথমিকভাবে অবতরণের চেষ্টা না করে দ্বিতীয়বার অবতরণের চেষ্টাকালে দুই ঘণ্টা আকাশে চক্কর দিতে থাকে। জরুরী মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গ্রিনিচ মান সময় ০০৫০টায় এই দুর্ঘটনা ঘটে। এখনও পর্যন্ত এই দুর্ঘটনার কারণ সম্পর্কে কিছু জানা না গেলেও প্রবল বাতাস ও কম দৃশ্যমানতার কারণে এমনটি ঘটতে পারে। জরুরী মন্ত্রণালয় জানিয়েছে, ৫০০ জনের বেশি উদ্ধারকর্মী ও ৬০টি গাড়ি পাঠানো হয়েছে। লাইফ নিউজ জানায়, ওই এলাকায় প্রবল বৃষ্টিপাতে সতর্কতা জারি করা হয়েছিল এবং দুর্ঘটনার সময় সেখানে প্রবল বৃষ্টিপাত হচ্ছিল। স্থানীয় মন্ত্রণালয়ের এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানায়, একটি বোয়িং ৭৩৭ বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে ৬২ আরোহী ছিলেন। এই দুর্ঘটনায় আরোহীদের সকলেই নিহত হয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটি দুবাই থেকে রাশিয়ার রোস্তভ-অন-দনে যাওয়ার পথে বিধ্বস্ত হয় এবং আগুন ধরে যায়। বিবৃতিতে বলা হয়, গ্রিনিচ মান সময় ০২০০টায় বিমানের আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আমিরাত ভিত্তিক ফ্লাইদুবাই জানায়, তারা তাদের একটি বিমানের দুর্ঘটনার ব্যাপারে অবগত রয়েছে। তবে তারা বিস্তারিত কিছু জানায়নি। বিমান কোম্পানিটির পক্ষ থেকে তাদের ফেসবুকের পেজে পোস্ট করা একটি বিবৃতিতে বলা হয়, আমরা দুবাই থেকে রোস্তভ-অন-দনগামী আমাদের একটি বিমান দুর্ঘটনার ব্যাপারে অবগত রয়েছি। আমরা বিষয়টি আরও বিস্তারিতভাবে তদন্ত করছি। আঞ্চলিক গবর্নর বলেন, ফ্লাইট এফজেড৯৮১ বিমানটির অধিকাংশ যাত্রী ছিলেন রাশিয়ান। অপর এক কর্মকর্তা বলেন, যাত্রী তালিকায় তিন বিদেশী নাগরিকের নাম ছিল। বিমানটি ফ্লাইট রেকর্ডারের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করা হয়েছে।