মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ জুন ২০১৭, ১২ আষাঢ় ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পাকুন্দিয়ায় শিক্ষক নিয়োগ দ্বন্দ্বে ৬ জন গুলিবিদ্ধসহ আহত ১০

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৬, ০৬:৪১ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার পাকুন্দিয়ার কোদালিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দ্বন্দ্বের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছয়জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এ সময় ধাওয়া পাল্টা-ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউ- শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। শনিবার দুপুরে উপজেলার চ-িপাশা ইউনিয়নের কোদালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার কোদালিয়া এস.আই উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ পাঁচটি পদে নিয়োগ নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার দুপুরে নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষক ঘাগড়া গ্রামের জয়নাল আবেদীন মিলন স্কুলে যোগদান করতে গেলে কোদালিয়া গ্রামের লোকজন বাধা দেয়। এক পর্যায়ে ঘাগড়া ও কোদালিয়া গ্রামের লোকজন বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের শর্টগানের গুলিতে কোলাদিয়া গ্রামের এংরাজ, মঞ্জু, রাজন, কাইয়ুম, নূরু ও রঞ্জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে পাকুন্দিয়া ও হোসেনপুর থানা পুলিশ ও কিশোরগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাকিম হোসাইন, পাকুন্দিয়ার ইউএনও মোহাম্মদ মোশারফ হোসেন খানসহ অন্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পাকুন্দিয়া থানার ওসি হাসান আল মামুন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষের ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৬, ০৬:৪১ পি. এম.

১৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: