মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুলাই ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সুন্দরগঞ্জে ভুয়া প্রতিবন্ধী সেজে পেনসনের সরকারি দুই লক্ষাধিক টাকা উত্তোলন করে আত্মসাৎ

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৬, ০২:৩৮ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধ ॥ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিশ্বাস হলদিয়া গ্রামের মৃত খাদেম হোসেনের ছেলে আব্দুল্ল্যা মিয়া ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে এবং ভুয়া প্রতিবন্ধী সেজে একই গ্রামের মৃত নুরুল হোসেনের ছেলে মোখলেছুর রহমান রাজুর যোগসাজসে সরকারি পেনসনের বকেয়া দুই লক্ষাধিক টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে। এছাড়া জালিয়াতির মাধ্যমে ভুয়া প্রতিবন্ধী সেজে প্রতিমাসে পারিবারিক প্রতিবন্ধী পেনশনের ৩ হাজার ৫৮৯ টাকা নিয়মিত উত্তোলন পূর্বক আত্মসাৎ করে আসছে।

লিখিত অভিযোগে জানা গেছে, সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের উত্তর হাটবামুনী গ্রামের মৃত খাদেম হোসেনের ছেলে মো: আব্দুল্ল্যাহ শেখ ভুয়া ঠিকানা ব্যবহার করে প্রতিবন্ধী সেজে জালিয়াতির মাধ্যমে সুন্দরগঞ্জ উপজেলা হিসাব রক্ষণ অফিসে কাগজপত্র দাখিল করে। পরে সুন্দরগঞ্জ উপজেলা সোনালী ব্যাংক থেকে ২০১৫ সালের আগষ্ট মাসে একযোগে ২ লক্ষাধিক টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করে। প্রসঙ্গত উল্লেখ্য যে, ভুয়া প্রতিবন্ধী মোঃ আব্দুল্ল্যার পিতা মৃত খাদেম হোসেন সুন্দরগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নলকুপ মেকানিক পদে কর্মরত ছিল। খাদেম হোসেন ২০০১ সালে মারা যাওয়ার পর তার স্ত্রী আছিরন বেওয়া সরকারি বিধি মোতাবেক যথারীতি তার স্বামীর পেনশনের টাকা উত্তোলন করে। কিন্তু ২০১১ সালের ১৮ ডিসেম্বর আছিরন বেওয়া মারা যাওয়ায় পেশনটি বাতিল হয়ে যায়। এই দীর্ঘ ৫ বছর পর সুস্থ সবল আব্দুল্ল্যা মিয়া মৃত পিতা খাদেম হোসেনের বাতিল হওয়া উক্ত পেনশনের টাকা ভুয়া প্রতিবন্ধী সন্তান হিসেবে বেআইনীভাবে উত্তোলন করে আসছে।

এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলেও উপজেলা হিসাব রক্ষণ অফিসসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অজ্ঞাত কারণে এব্যাপারে নিরব দর্শকের ভূমিকা পালন করে যাচ্ছেন। এলাকাবাসির পক্ষ থেকে এই ঘটনা তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষ ব্যাংক, জেলা প্রশাসক, হিসাব রক্ষণ অফিসার বরাবরে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

প্রকাশিত : ১৯ মার্চ ২০১৬, ০২:৩৮ পি. এম.

১৯/০৩/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: