২৫ ফেব্রুয়ারী ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

রাষ্ট্রীয় ব্যাংকের নিয়োগে প্যালেন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬, ০৬:৫৮ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাষ্ট্রীয় খাতের সোনালী, জনতা ও রূপালী ব্যাংকের জনবল নিয়োগে প্যালেন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে কয়েকশ’ নিয়োগপ্রার্থীরা। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মতিঝিলস্থ বাংলাদেশ ব্যাংকের প্রধান ফটকের সামনে ‘সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে প্যানেল বাস্তবায়ন কমিটি’র ব্যানারে দুই ঘণ্টা অবস্থান নেয় তারা। চাকুরি প্রার্থীদের দাবি, নিয়োগ পরীক্ষায় প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও প্যালেনভুক্ত হয়ে তাদের বঞ্চিত করা হচ্ছে। কেন্দ্রীয় ব্যাংকের ব্যবস্থাপনায় রাষ্ট্রীয় ব্যাংকে জনবল নিয়োগে ‘ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)’ গঠন করে বিগত দিনের ঐতিহ্য ও ধারাবাহিকতা খণ্ডন করে নতুনভাবে নিয়োগের ষড়যন্ত্র চলছে বলে তারা অভিযোগ করেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, প্যানেল বাস্তবায়ন কমিটির মুখপত্র নূরে আলম সিদ্দিকী মিলন, শাহাদাত হোসেন, শামীম আশরাফ, শাহরিয়ার পারভেজ নয়ন, নয়ন সরকার, আশিকুর রহমান, আব্দুল বাতেন প্রমুখ।

আন্দোলনকারীরা জানান, প্যালেন থেকে নিয়োগ না দিয়ে নতুনভাবে নিয়োগের পায়তারা করছে বিএসসি। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এই প্রক্রিয়ার মূলহোতা। সংশ্লিষ্ট ব্যাংক ও অর্থমন্ত্রণালয় প্যালেন থেকে নিয়োগ দিতে চাইলেও কেন্দ্রীয় ব্যাংকের বিরোধীতায় প্যালেন বাস্তবায়ন ও নিয়োগ দিতে পারছে না বলে অভিযোগ তাদের।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ২০১৫ সালের ২১ সেপ্টেম্বর রাষ্ট্রীয় খাতের ১৪টি তফসিলি ও বিশেষায়িত ব্যাংকে জনবল নিয়োগে ‘ব্যাংকার্স সিলিকশন কমিটি’ গঠনে গেজেট প্রকাশ করে। বাংলাদেশ ব্যাংক এই নিয়োগ প্রক্রিয়ায় প্রশাসনিক কাজ সম্পন্ন করছে। এ কমিটি রাষ্ট্রীয় ব্যাংকের প্রথম ও দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগ দক্ষ ও যোগ্য প্রার্থী নির্বাচনের দায়িত্ব পালন করছে।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬, ০৬:৫৮ পি. এম.

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: