২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চাঁদা প্রদানের দাবি মেনে নিয়ে ঠাকুরগাঁও-ঢাকাগামী কোচ চলাচল শুরু


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ অবশেষে স্থানীয় শ্রমিক ইউনিয়নকে চাঁদা প্রদানের দাবি মেনে নিয়ে ৮ দিন পর ঠাকুরগাঁও-ঢাকাগামী কোচ চলাচল শুরু হয়েছে।

বুধবার বেলা ১২ থেকে ঢাকাগামী দূরপাল্লার সকল প্রকার কোচ চালু হয়েছে বলে জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি দানেশ আলী নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলা মোটরশ্রমিক ইউনিয়নকে কোচ প্রতি ১৫০ টাকা চাঁদা দিয়ে চলছিল কোচ মালিকরা। কিন্তু সম্প্রতি কোচ প্রতি চাঁদার হার ৫০ টাকা বাড়িয়ে ২০০ টাকা দাবি করে শ্রমিক ইউনিয়ন। এতে অন্যান্য গাড়ির মালিকরা রাজী হলেও হানিফ পরিবহণ কর্তৃপক্ষ তা প্রদানে অস্বীকৃতি জানায়। এক পর্যায়ে তারা ঢাকা-ঠাকুরগাঁও রুটে কোচ চলাচল বন্ধের ঘোষণা দেয়।

বিষয়টি নিয়ে ঠাকুরগাঁও জেলা মোটর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সঙ্গে আলোচনায় বসেন ঠাকুরগাঁও জেলা মোটর মালিক সমিতির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু। তিনি শ্রমিকদের ২০০ টাকার পরিবর্তে গাড়ি প্রতি ১৮০ টাকা চাঁদা গ্রহণের প্রস্তাব দিলে শ্রমিকরা তা মেনে নেয়। শ্রমিকদের গাড়ি প্রতি ১৮০ টাকা চাঁদা প্রদানের বিষয়টি ঢাকা মালিক সমিতি ফেডারেশনে উত্থাপন করেন সংগঠনের সদস্য ও বাবলু পরিবহণের মালিক হাবিবুল ইসলাম বাবলু। কিন্তু ফেডারেশন তা প্রত্যাখান করে এবং ঠাকুরগাঁও রুটে সব ধরনের কোচ চলাচল বন্ধের ঘোষণা দেয় ঢাকা মালিক সমিতি ফেডারেশন। ফলে বন্ধ হয়ে যায় এ রুটে সকল প্রকার কোচ চলাচল।

পরে বুধবার সকালে শ্রমিকদের চাঁদার দাবি মেনে নিয়ে মালিক কর্তৃপক্ষ ঠাকুরগাঁও-ঢাকা গামী কোচ চালুর সিদ্ধান্ত গ্রহন করে।

এর ফলে চরম ভোগান্তিতে থেকে রক্ষা পেল ঢাকাগামী চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীসহ যাত্রী সাধারণ।

সম্পর্কিত:
পাতা থেকে: