২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ওয়ালি-উল মারুফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ


অর্থনৈতিক রিপোর্টার॥ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি)চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়ালি-উল মারুফ মতিনের পদত্যাগপত্র গ্রহণ করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) আহমেদ দাউদকে বরখাস্তের নির্দেশ দিয়েছে কমিশন। সিএসই’র চেয়ারম্যান ড. আব্দুল মাজিদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এমডি’র পদত্যাগের বিষয়টি গৃহিত হয়েছে বলে কমিশন চিঠির মাধ্যমে জানিয়েছে। এ ছাড়া সিআরও’কে বরখাস্তের নির্দেশ দিয়েছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিএসইসির কমিশন সভায় পূর্ব নির্ধারিত আলোচ্যসূচি অনুযায়ী সিএসই এমডি’র পদত্যাগের বিষয়টি উঠে আসে। সে দিন কমিশন চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংশ্লিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা শেষে সিএসইর এমডি ওয়ালি-উল মারুফ মতিনের পদত্যাগপত্র অনুমোদন হয়। এ ছাড়া দায়িত্ব পালনে ব্যর্থতা ও এখতিয়ারের বাইরে কাজ করার দায়ে স্টক এক্সচেঞ্জটির সিআরও আহমেদ দাউদকে বরখাস্তেরও নির্দেশ দেয় কমিশন।

এদিকে ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেজন্য সিএসইর পরিচালনা পর্ষদের সদস্যদের সতর্ক করেছেন কমিশন। বুধবার সিএসইর পরিচালনা পর্ষদকে এসব বিষয়ে চিঠি দেয় বিএসইসি।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন সিএসইর এমডি ওয়ালি-উল মারুফ মতিন। সিএসইর পরিচালনা পর্ষদের অযাচিত হস্তক্ষেপের কারণে স্বাধীনভাবে কর্মকাণ্ড পরিচালনা করতে পারছেন না- এমন কারণ উল্লেখ করে তিনি পদত্যাগপত্র জমা দেন। পরবর্তীতে তিনি নতুন করে আরও একটি পদত্যাগপত্র জমা দেন। এতে ‘ব্যক্তিগত’ কারণে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করেন। তার এ পদত্যাগপত্র সিএসইর বিশেষ জরুরি বৈঠকে গৃহীতও হয়। কিন্তু দুই ধরনের পদত্যাগপত্র জমা দেওয়ায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কমিশন।

অবশেষে তদন্তের আলোকে এমডির পদত্যাগপত্র গ্রহণের পাশাপাশি সিএসইর সিআরওকে বরখাস্তের নির্দেশ দিয়েছে বিএসইসি

সম্পর্কিত:
পাতা থেকে: