২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মৃত শিশুকে ভর্তি ॥ জাপান-বাংলাদেশ হাসপাতালের এমডিসহ ২ জনকে তলব


মৃত শিশুকে ভর্তি ॥  জাপান-বাংলাদেশ হাসপাতালের এমডিসহ ২ জনকে তলব

অনলাইন রিপোর্টার ॥ মৃত শিশুকে ভর্তি রেখে টাকা আদায়ের ঘটনায় জাপান-বাংলাদেশ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ওষুধ প্রশাসন অধিদফতরের পরিচালককে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি তাদেরকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে আজ বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন।

মৃত শিশুকে ভর্তি রেখে টাকা আদায়সহ নানা অনিয়মের দায়ে বুধবার রাজধানীর ঝিগাতলার জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল সার্ভিসেস হাসপাতালের ছয়জনকে আটক করা হয়। একইসঙ্গে হাসপাতালটিকে তৎক্ষণাৎ সাড়ে ১১ লাখ টাকা জরিমানাও করা হয়।

ওইদিনি বিকেলে হাসপাতালে অভিযান চালিয়ে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ দেন।

আদালতের নির্দেশে আটক ছয়জন হলেন- নজরুল ইসলাম, ডা. শরিফুজ্জামান, মো. কাওসার, মোছা. লিজা, মনতেশ মন্ডল ও সুমন মন্ডল।

অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, মঙ্গলবার হাসপাতালটিতে ১ বছর ৪ মাসের একটি শিশু মারা গেলেও কর্তৃপক্ষ তাকে জীবিত দেখিয়ে পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এছাড়া, অনভিজ্ঞ ডাক্তার দ্বারা শিশু রোগের চিকিৎসা করা, মেডিকেল বোর্ড গঠনের কোনো ব্যবস্থা না থাকা, বায়োকেমিস্ট না থাকাসহ নানা অভিযোগে হাসপাতালের ছয় জনকে আটক করা হয়। তৎক্ষণাৎ হাসপাতালকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: