১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

মাদারীপুরে ৬৫ শিক্ষা প্রতিষ্ঠানে ৬৪ লাখ টাকা অতিরিক্ত ফি আদায়


নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ চলতি বছর এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের ফরম পূরণে মাদারীপুর জেলার ৪ উপজেলার ৬৫ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সরকার নির্ধারিত ফি‘র চেয়ে অতিরিক্ত ৬৩ লাখ ৯৫ হাজার ৫৮০ টাকা অতিরিক্ত আদায় করেছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা কর্তৃক প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানগুলো অতিরিক্ত টাকা শিক্ষার্থীদেরকে ফেরত দিয়েছে কি না তার প্রতিবেদন ৯ ফেব্র“য়ারীর মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু ৮ফেব্র“য়ারী পর্যন্ত কোনো প্রতিষ্ঠান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে অতিরিক্ত অর্থ ফেরত দেওয়ার তথ্য জমা দেননি বলে জানা গেছে। তবে ৪ ফেব্র“য়ারী প্রকাশিত ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের এসএসসি কর্ণারে জরুরী নোটিশ হিসেবে থাকলেও অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস চিঠি সম্পর্কে অবগত নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস । এ ছাড়া ঢালাও অভিযোগ মানতে নারাজ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা ।

এ ব্যাপারে শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবদুল জলিল মিয়া বলেন, ‘শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা এসেছে। এখনো কোন শিক্ষা প্রতিষ্ঠান টাকা ফেরত দেওয়ার প্রমাণ আমার কাছে দাখিল করেনি।’

কালকিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিশ্বজিত রায় বলেন, “এ পর্যন্ত আমাদের কাছে কোন নির্দেশনা আসেনি এবং কোন চিঠিও পাইনি। তবে বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে দেখেছি। এখনো আমাদের কাছে কোন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা অতিরিক্ত অর্থ ফেরত দেয়নি।”

সম্পর্কিত:
পাতা থেকে: