১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাকিস্তানদলকে পূর্ণ নিরাপত্তার আশ্বাস ভারতের


পাকিস্তানদলকে পূর্ণ নিরাপত্তার আশ্বাস ভারতের

অনলাইন ডেস্ক ॥ নিরাপত্তার অভাবে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে জেগেছে নতুন সংশয়। নিরাপত্তা নিয়ে আশঙ্কা ব্যক্ত করে ভারতের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে নিজেদের ম্যাচগুলো রাখার আহ্বান জানিয়েছিল পাকিস্তান।

তবে পাকিস্তানকে পূর্ণ নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সচিব অনুরাগ ঠাকুর। ভারতে ‘কেউই অনিরাপদ নয়’ জানিয়ে ঠাকুর বলেছেন, ‘বিসিসিআই সবচেয়ে ভালোভাবেই বিশ্বকাপ আয়োজন করবে। সবগুলো দলেরই সর্বোচ্চ নিরাপত্তা দেবে। এর আগেও আমরা বিশ্বকাপ ও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেছি। আমার মনে হয় না কোনো দলেরই এখানে নিরাপত্তার শঙ্কা আছে।’

নিরাপত্তার শঙ্কা, দেশের নীতি-নির্ধারকদের অনুমতি—সব বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত না পেলে ভারতের বাইরে কোথাও তাদের ম্যাচগুলো রাখার অনুরোধ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পাকিস্তানের এই অনুরোধে সাড়া দিতে রাজি নয় ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব অনুরাগ ঠাকুর গতকাল দিল্লিতে এসব বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন।

৪১ বছর বয়সী ঠাকুর বলেন, ভারতে অনুষ্ঠিব্য টি-২০ বিশ্বকাপে তারা অংশ নেবে কিনা সেটা পুরোপুরি পাকিস্তানের বিষয়।

তিনি বলেন, ‘দ্বিপাক্ষিক সিরিজ সম্পূর্ণ একটি ভিন্ন বিষয়। তবে বিশ্বকাপের দলগুলো সমগ্র বিশ্ব থেকে আসবে এবং অংশ নেবে। ১৬টির মধ্যে একটি দল হচ্ছে পাকিস্তান এবং ভারত সরকার সকল দলের জন্যই নিরাপত্তার ব্যবস্থা করবে। আমি মনে করি যোগ্যতা অর্জন করা সকল দলের আসা এবং বিশ্বকাপে অংশ গ্রহণ করা উচিত। ভারত প্রস্তুত এবং কোনো দলের যদি কোনো সমস্যা থেকে থাকে তবে এ বিষয়ে তাদেরই সিদ্ধান্ত নেয়া উচিত।’

তবে ভারত সফরে সরকারের কাছ থেকে নিরাপত্তার ব্যাপারে পুরোপুরী নিশ্চিত না হলে আসন্ন বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিতে পারে বলে এর আগে আভাস দিয়েছিল পিসিবি। তাদের দাবি, শুধু বিশ্বকাপ না দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারেও নিশ্চয়তা।

সম্পর্কিত:
পাতা থেকে: