১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইউপি নির্বাচনে অংশ নেবে বিএনপি


স্টাফ রিপোর্টার ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনে যোগ দেয়ার আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এছাড়াও আগামী ১৯ মার্চ দলটি জাতীয় কাউন্সিল করতে যাচ্ছে। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বুধবার রাতে তার গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক সূত্র জানায়, দলের সিনিয়র নেতাদের আহ্বায়ক করে জাতীয় কাউন্সিল আয়োজনে ১১টি উপকমিটি গঠন করা হয়েছে। তবে সবগুলো কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করবেন দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলীয় নেতাকর্মীদের চাঙ্গা করতে বিএনপি জাতীয় কাউন্সিল নিয়ে আলোচনা চলে আসছিল বেশ কিছু দিন ধরে। এর ধারাবাহিকতায় দলটি তৃণমূল গোছাতে শুরু করে সম্প্রতি। এর মধ্যে ছাত্রদলের কমিটি গঠন নিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে একটি পক্ষ। দলের স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। দলীয় সিদ্ধান্তের বইরে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দেয়া হয় বৈঠকে।

স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে রাতে জনকণ্ঠকে জানান, কাউন্সিলের আগেই দলের চেয়ারপার্সন নির্বাচনের জন্য বিএনপির ভাইস চেয়ারম্যান বিচারপতি টিএইচ খানকে দায়িত্ব দেয়া হয়েছে। কোন কারণে তিনি ব্যর্থ হলে বিকল্প হিসেবে একই দায়িত্ব পালন করবেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

বৈঠকে দলের সাংগঠনিক অবস্থা, সারাদেশে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, প্রধান বিচারপতির বক্তব্যকে ঘিরে সৃষ্ট সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে শেষে সংবাদ মাধ্যমকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও আজ দুপুরে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরার কথা জানানো হয়।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে জে (অব) মাহবুবুর রহমান, হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: