১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

লভ্যাংশ পাঠাল পাওয়ার গ্রীড

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড সমাপ্ত হিসাব বছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিএফটিএন) মাধ্যমে এই লভ্যাংশ পাঠিয়েছে কোম্পানিটি।

প্রসঙ্গত, গত ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে বিদ্যুত ও জ্বালানি খাতের পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৮ টাকা ১২ পয়সা। -অর্থনৈতিক রিপোটার

আইপিডিসির সভা ১৫ ফেব্রুয়ারি

আর্থিক খাতের কোম্পানি ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন এ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (আইপিডিসি) পরিচালনা পর্ষদ সভার দিন ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি বিকেল ৩টায় এ সভা অনুষ্ঠিত হবে। সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। বৈঠকে কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে বৈঠকে আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা। ‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। -অর্থনৈতিক রিপোর্টার

পুঁজিবাজারে গতিশীলতা ফেরাবে আইসিবি

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে উন্নয়ন ও গতিশীলতা ফেরাতে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নতুন ব্যবস্থাপনা পরিচালক ইফতেখার উজ জামান। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়। সেখানে তিনি এসব কথা বলেন।

ইফতেখার উজ জামান বলেন, পুঁজিবাজারের যে পরিস্থিতি, তাতে এই বাজার নিয়ে আইসিবির অনেক কিছু করণীয় আছে। বাজারকে স্থিতিশীল ও গতিশীল করতে যে সব কার্যক্রম হাতে নেয়া প্রয়োজন আইসিবি তা গ্রহণ করবে। ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. স্বপন কুমার বালা এ সময় উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: