২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ইয়াম্মি!


গুঞ্জন বেশ জমে গেছে। ইয়ামি গৌতম ও পুলকিত শর্মার সম্পর্কের ইস্যু এখন হটকেক। এ সপ্তাহেই মুক্তি পাচ্ছে এ জুটির ছবি ‘সানাম রে’। যদিও ইয়ামি বিষয়টি নিয়ে একেবারেই চুপ। তাকে নিয়ে লিখেছেনÑ রোকো শ্রাবণ

বলিউডে নতুন ছবি মানেই আলোচনা সমালোচনার ঝড়। আর এ আলোচনায় ঘি ঢালেন সিনেমার পরিচালক থেকে শুরু করে কেন্দ্রীয় চরিত্ররাও। বলিউডে এসব গল্প গুজবের কেন্দ্রে রয়েছেন ইয়ামি গৌতম। যতটা না তার নতুন ছবি ‘সানাম রে’ নিয়ে, তার চেয়ে ঢের আলোচনা হচ্ছে পুলকিত শর্মার সঙ্গে তাকে জড়িয়ে। ভালবাসা দিবস উপলক্ষে ১২ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ইয়ামি গৌতম, পুলকিত শর্মা অভিনীত, দিব্যা খোসলা কুমার পরিচালিত ‘সানাম রে’। আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন উর্বশী রাউতেলা।

‘সানাম রে’-তে কাজ করতে গিয়ে বেশ ঘাম ঝরিয়েছেন ইয়ামি গৌতম। একদম ফ্রেশ লুক এনেছেন। ওজন কমিয়েছেন। পুলকিতের সঙ্গে তাকে বেশ অন্তরঙ্গ দেখা গেছে ট্রেলারে। আর এই অনস্ক্রিন রোমান্সই জন্ম দিয়েছে অফস্ক্রিন সমালোচনা। ‘সানাম রে’ ছবিতে কাজ করার পর থেকেই দু’জনের ব্যাপারে সমালোচকরা কানাঘুষা করতে থাকে। সবার ধারণা, ইয়ামির সঙ্গে ঘনিষ্ঠতাই স্ত্রী শ্বেতার সঙ্গে পুলকিতের সাংসারিক দ্বন্দ্বের মূল কারণ। আর এই আলোচনায় ঘি ঢেলে দেন ‘সানাম রে’ ছবির পরিচালক দিব্যা খোসলা কুমার। তিনি পুলকিত আর ইয়ামি গৌতমকে কাপল বলে ঘোষণা দেন। ২০১৪ তে পুলকিত শর্মার সঙ্গে সালমানের পাতানো বোন শ্বেতার বিয়ে হয়। ছবির প্রচারণায় যেখানেই দু’জন ছুটছেন সেখানেই সাংবাদিকরা ঘিরে ধরছেন প্রশ্ন নিয়ে। এসব প্রশ্নের উত্তরে পুলকিত অবশ্য পরিচালকের কথাকে সিনেমা প্রচারের কৌশল বলে উডিয়ে দেন। তিনি আরও বলেন, ‘বিয়ে দু’জনের ব্যাপার। এখানে তৃতীয় ব্যক্তির কিছু করার থাকে না। শ্বেতা আর আমার যে সমস্যা, এতে ইয়ামির কোন হাত নেই। আর ইয়ামি আমার খুব ভাল এবং কাছের বন্ধু। এক সঙ্গে কাজ করতে গিয়ে আমরা অনেক কাছাকাছি এসেছি। এটা স্রেফ বন্ধুত্ব।

সম্প্রতি ‘সানাম রে’ ছবির প্রচারণায় বিগ বসের সেটে ইয়ামির অনুপস্থিতিও আলোচনা জন্ম দিচ্ছে। বিগ বসের প্রচারণার কিছু ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেখা যায় সেখানে উপস্থিত ছিলেন শুধু পুলকিত শর্মা আর পরিচালক। বলা হচ্ছে ইয়ামিকে জড়িয়ে আলোচনা এড়ানোর জন্যই ইয়ামির সঙ্গে দূরত্ব রাখছেন পুলকিত। ‘সানাম রে’ ছবির আরেক অভিনেত্রী উর্বশী রাউতেলাও তাদেরকে কাপল বলেই স্বীকার করেছেন।

তিনি বলেন, ‘আমি আর পুলকিত কেউই চুমুর দৃশ্যের জন্য স্বাচ্ছন্দ্য বোধ করিনি, তাই আমাদের দৃশ্যটা দেখতে সত্যি মনে হলেও সেটা ছিল নকলভাবে শট নেয়া। তবে ইয়ামি ও পুলকিতের কিসিং দৃশ্যটি সত্যি ছিল, তারা বেশ কমফোরটেবল।’ এদিকে এসব বিষয় সরাসরি এড়িয়ে গেছেন ইয়ামি গৌতম। তিনি শুধু ছবি নিয়েই কথা বলেন।

পরিচালক মুকেশ গৌতমের মেয়ে ইয়ামি গৌতম বেড়ে উঠেছেন পাঞ্জাবের চ-িনগরে। ২৭ বছর বয়সের এ অভিনেত্রী এখন পর্যন্ত অভিনয় করেছেন পাঞ্জাবি, তামিল, তেলেগু, মালায়ালাম, কন্নড় এবং হিন্দী ছবিতে। ‘ভিকি ডোনার’ দিয়ে বলিউডে বেশ পরিচিতি লাভ করেন তিনি। শোনা যাচ্ছে, সঞ্জয় গুপ্তার নতুন ছবি ‘কাবিল’-এ হৃত্বিক রোশনের বিপরীতে দেখা যেতে পারে ইয়ামি গৌতমকে। এখন দেখা যাক তাদের এই সম্পর্কের রটনা-ঘটনা তাদের সিনেমাকে কতখানি সফল করে।