মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুরুষ-মহিলা খো খোতে রুপা বাংলাদেশের

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ সাউথ এশিয়ান গেমসের খো খোতে স্বর্ণ জয়ের সম্ভাবনা জাগিয়েও পারেনি বাংলাদেশের মেয়েরা। ভারতের কাছে ফাইনালে হেরে গেছে তারা। ভারতের কাছে হেরে ছেলেরাও পেয়েছে রূপা। ভারতের গুয়াহাটিতে মঙ্গলবার মেয়েদের ফাইনাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ভারতের কাছে ১৬-১৪ স্কোরে হারে বাংলাদেশের মেয়েরা। তবে ছেলেদের ফাইনাল হয়েছে একতরফা লড়াই। এসএ গেমসের দ্বাদশ আসরে স্বাগতিকদের কাছে বাংলাদেশের ছেলেরা হারে ৩৭-১৪ পয়েন্টে।

নারী হ্যান্ডবলে বড় জয় ॥ চলমান এসএ গেমসে মহিলা হ্যান্ডবলে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। নিজেদের প্রথম ম্যাচে লাল-সবুজরা জয় পায় ৬২-৫ গোলে। ডালিয়া-শিল্পীদের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। আফগান মেয়েরা কোনভাবেই দাঁড়াতে পারেনি বাংলাদেশ দলের সামনে। পারেনি কোন প্রতিরোধ গড়তে। খেলার প্রথমার্ধে বাংলাদেশ দল এগিয়ে ছিল ৩০-২ গোলে।

এরপর বড় গোলের লিড নিয়ে আবারও দ্বিতীয় হাফে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। খেলার বাকি সময়েও গোলবন্যা অব্যাহত থাকে বাংলাদেশের। দ্বিতীয় হাফে আরও ৩২ গোল করে বাংলার মেয়েরা। হজম করে মাত্র তিনটি। বাংলাদেশের পক্ষে শিরিনা ১৩, সুমি ১০, শিল্পী খালেদা ও নিশি ৭, ডালিয়া ৬ এবং শাহিদা ৫টি গোল করেন। বাংলাদেশ মহিলা দল বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তানের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। এছাড়া বৃহস্পতিবার বাংলাদেশ পুরুষ হ্যান্ডবল দলও নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

ব্যাডমিন্টনে দুটি তামা ॥ ব্যাডমিন্টনের পুরুষ ও মহিলা বিভাগের দলগত ইভেন্ট থেকে দুটি তাম্রপদক জিতেছে বাংলাদেশ।

এসএ গেমসে বাদ বাস্কেটবল ॥ চলমান দ্বাদশ এসএ গেমস থেকে বাস্কেটবল ডিসিপ্লিন বাতিল করা হয়েছে। আয়োজক ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে আন্তর্জাতিক বাস্কেটবল ফেডারেশন (ফিবা) পক্ষ থেকে অংশগ্রহণকারী দেশগুলোকে নিষেধ করার কারণেই মূলত এই ইভেন্টটি এবারের আসর থেকে বাদ দেয়া হয়েছে। তবে ফিবার সঙ্গে ভারতের বাস্কেটবল ফেডারেশনের অন্তর্কোন্দলের জেরে এই প্রত্যাহারের সিদ্ধান্ত বলে গুঞ্জন রয়েছে।

এ প্রসঙ্গে ওই ফেডারেশনের এক কর্মকর্তা বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এসএ গেমসের এবারের আসরে আমরা বাস্কেটবলের ইভেন্টটি রাখব না। কারণ, ফিবা অংশগ্রহণকারী প্রতি দেশকে অংশ না নেয়ার বিষয়ে নির্দেশ দিয়েছে। তাছাড়া আমাদের ফেডারেশনকেও তারা স্বীকৃতি দিচ্ছে না।’

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: