মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

লিভারপুলের বিদায় এফএ কাপ থেকে

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬
  • আগামী মৌসুমেই ম্যানইউর কোচ মরিনহো!

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্রি সময় যাচ্ছে লিভারপুলের। একের পর এক হেরেই চলেছে ইংল্যান্ডের এই ঐতিহ্যাবাহী ক্লাবটি। মঙ্গলবার রাতে ইংলিশ এফএ কাপ ফুটবলের চতুর্থ পর্ব থেকেই বিদায় নিয়েছে দ্য রেডসরা। এই পর্বের রিপ্লে ম্যাচে অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেড ২-১ গোলে পরাজিত করে লিভারপুলকে।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে অমীমাংসতি ছিল। এই জয়ে আসরের পঞ্চম পর্ব অর্থাৎ প্রি কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ওয়েস্টহ্যাম। ৩০ জানুয়ারি এ্যানফিল্ডে দু’দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। যে কারণে পরশু রাতে অনুষ্ঠিত হয় রিপ্লে ম্যাচ। পরশু রাতে নিজেদের মাঠে ৪৫ মিনিটে ওয়েস্টহ্যামকে এগিয়ে দেন ইংল্যান্ডের উইঙ্গার মিখাইল আন্টোনিও। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে (৪৮ মিনিট) ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপ কাউটিনহোর গোলে সমতা ফেরায় লিভারপুল। এরপর দুই দলকেই গোলবঞ্চিত করে পোস্ট। নির্ধারিত ৯০ মিনিটের খেলা সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে (১২১ মিনিট) ইতালির ডিফেন্ডার আঞ্জেলো ওগবন্নার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্টহ্যাম।

ম্যাচ শেষে উচ্ছ্বাস প্রকাশ করেন ওয়েস্টহ্যামের কোচ সেøভেন বিলিচ। এই জয়কে স্মরণীয় উল্লেখ করে তিনি বলেন, এটা অসাধারণ একটা রাতে ওয়েস্টহ্যামের জন্য। ক্রোয়েশিয়ার সাবেক কোচ আরও বলেন, এই রাতটি আমাদের জন্য স্পেশাল। ১২০ মিনিট লড়াইয়ের পর ছেলেরা বিজয়ের হাসি হেসেছে। এই জয় সবাইকে আরও ভাল করতে অনুপ্রাণিত করবে। অন্যদিকে হেরে বিমর্ষ লিভারপুল কোচ জার্গেন ক্লপ। তিনি সুযোগ কাজে লাগাতে না পারাকে দুষেছেন।

এর আগের ম্যাচে নিজেদের মাঠে ওয়েস্টহ্যামের বিপক্ষে গোলশূন্য ড্র করে লিভারপুল। ওই ম্যাচে তারুণ্যনির্ভর দল নামান ক্লাবটির অভিজ্ঞ কোচ জার্গেন ক্লপ। দলের অভিজ্ঞ এবং সিনিয়র খেলোয়াড়দের বিশ্রামে রাখেন তিনি। ম্যাচে ১০টি পরিবর্তন করেন দ্য রেডস কোচ। তারপরও ওয়েস্টহ্যামের বিপক্ষে ড্র করায় দলের তরুণ খেলোয়াড়দের ভূয়সী প্রশংসা করেন ব্রেন্ডন রজার্সের উত্তরসূরি। কিন্তু ওই ম্যাচটি ড্র করার খেসারতই তাকে দিতে হয়েছে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়ে।

আগামী মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হতে যাচ্ছেন জোশে মরিনহো এই খবর আরও জোরালো হচ্ছে। এবার শোনা যাচ্ছে, রেড ডেভিলসদের সঙ্গে মরিনহোর চুক্তি না কি ইতোমধ্যেই হয়ে গেছে! ব্রিটিশ ট্যাবলয়েড দৈনিক ‘দ্য ডেইলি মেইল’র উদ্ধৃতি দিয়ে এমন খবরই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। সূত্রমতে, মরিনহো তার এক কাছের বন্ধুকে বলেছেন, আসছে সামার মৌসুমে তার ম্যানইউতে যোগ দেয়া নিশ্চিত। আগামী মৌসুমেই ইংলিশ জায়ান্টদের দায়িত্ব নেয়ার বিষয়টিই পর্তুগীজ কোচ নিশ্চিত করেছেন বলে জানা যায়। বাজে পারফর্মেন্সের জের ধরে গত বছরের ডিসেম্বরে মরিনহোকে কোচের পদ থেকে বরখাস্ত করে চেলসি। এরপর থেকেই তার ম্যানইউর কোচ হওয়া নিয়ে গুজব রটে। অবশ্য রেড ডেভিলসরা এ বিষয়ে এখনও কোন অফিসিয়াল বিবৃতি দেয়নি।

অবশ্য ম্যানইউর বর্তমান কোচ লুইস ভ্যান গালের চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি। তবে চলতি মৌসুমে ক্লাবের পারফর্মেন্স ভক্ত-সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারছে না। আগামী মৌসুমে তাই ভ্যান গালের ওল্ডট্রাফোর্ডে থাকা নিয়ে সংশয় আছে।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: