মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

স্বেচ্ছাসেবক দলের সভায় দু’গ্রুপের হাতাহাতি

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের উপস্থিতিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। বুধবার দুপুরে স্বেচ্ছাসেবক দলের এক প্রতিবাদ সভায় এ ঘটনা নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয় এবং এক পর্যায়ে প্রতিবাদ সভা সাময়িক বন্ধ থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আবারও প্রতিবাদ সভা শুরু হয়। জানা যায়, মিলনায়তনের ভেতরে বসার জায়গা নিয়ে প্রথমে তাদের মধ্যে বাগ্বিত-া ও পরে হাতাহাতির ঘটনা ঘটে।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, আজকের সমাবেশের শেষের দিকে অপ্রীতিকর ঘটনা ঘটে গেছে। তবে এটা দুইজনের মধ্যে সীমাবদ্ধ ছিল। তবে এ ঘটনা কোন অপ্রীতিকর ঘটনা নয়। অহেতুক না বুঝেই আমরা সবাই দৌড়াদৌড়ি করেছি। এ ঘটনার বিশেষ কোন কারণ নেই, শুধুই কথা কাটাকাটি হয়েছে মাত্র। তবে আমাদের খেয়াল রাখতে হবে আমরা দলের সমাবেশে আসছি, কিছু দায়িত্ব আছে। এখানে শৃঙ্খলা বজায় রাখতে হবে। আমরা যদি নিজের মধ্যে শৃঙ্খলা বজায় রাখতে না পারি তাহলে সরকারবিরোধী আন্দোলন ব্যাহত হবে।

স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি মনির হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেনÑ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু, দলের যুব বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাবীবুর রহমান হাবীব, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

রাষ্ট্রপতির বক্তব্যের উল্টো কাজ করছে সরকার -রিজভী ॥ সরকার রাষ্ট্রপতির বক্তব্যের উল্টো কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, কয়েক দিন আগে ডেইলি স্টারের ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে রাষ্ট্রপতি গণমাধ্যমকে সাহস করে সাদাকে সাদা এবং কালোকে কালো বলার পরামর্শ দেন। তিনি গণতন্ত্রের জন্য মুক্ত গণমাধ্যমের অপরিহার্যতার কথা উল্লেখ করে আরও বলেন, সংবাদপত্রের বিরুদ্ধে আক্রমণ গণতন্ত্রের জন্য হুমকি। কিন্তু আমরা দেখছি সরকার রাষ্ট্রপতির এ বক্তব্যের উল্টো কাজ করছে।

রিজভী বলেন, বর্তমানে এ্যাটর্নি জেনারেলের কাজই হচ্ছে জামিনপ্রাপ্ত আসামিরা যাতে জেল থেকে বের হতে না পারেন, অনবরত সে চেষ্টা করা। তিনি বিএনপি নেতা এম কে আনোয়ার, মির্জা আব্বাস, শওকত মাহমুদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তি দাবি করেন।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: