মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চবি ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় সংঘর্ষ

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

চবি সংবাদদাতা ॥ দফায় দফায় সংঘর্ষের জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মকা- স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মঙ্গলবার গভীর রাতে চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে ফের সংঘর্ষ বাধলে রাতেই চবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়। মঙ্গলবার রাতের সংঘর্ষের পর বুধবার ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করছে। সংঘর্ষের ঘটনায় প্রশাসন চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি বুধবার থেকে কাজ শুরু করেছে। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি হলের কক্ষ ভাংচুরের ঘটনায় মামলা করার পরিকল্পনাও প্রশাসনের রয়েছে বলে জানা গেছে। জানা গেছে, সোমবার কথা কাটাকাটির জেরে চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারীদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় গ্রুপের কমপক্ষে চারজন গুরুতর আহত হন। আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার রাত আটটা পর্যন্ত থেমে সংঘর্ষ চলে। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে উভয় গ্রুপ মীমাংসায় যায়। কিন্তু দিন না যেতেই মঙ্গলবার রাতে ফের সংঘর্ষে জড়িয়ে পরে উভয় গ্রুপ।

খুলনা সরকারী মহিলা কলেজের হীরক জয়ন্তী

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ নগরীর বয়রায় অবস্থিত ঐতিহ্যবাহী খুলনা সরকারী মহিলা কলেজের ‘হীরক জয়ন্তী’ (৭৫ বছর পূর্তি) উৎসব বুধবার অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে জ্ঞান ও দক্ষতা অর্জন। যে শিক্ষায় এটা নেই তা কোন কাজে আসে না। তিনি লক্ষ্য অর্জনে যার যার অবস্থানে থেকে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, তালুকদার আবদুল খালেক এমপি, মন্নুজান সুফিয়ান এমপি এবং খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবদুল আলীম। স্বাগত বক্তৃতা করেন উপাধ্যক্ষ ও অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ মঞ্জুরুল ইসলাম। অনুষ্ঠানে সাবেক এমপি হাবিবুন নাহার, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোল্লা জালাল উদ্দিন, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ হানজালা, খুলনা জেলা প্রশাসক নাজমূল আহসানসহ সরকারী কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক এবং কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্রীগণ উপস্থিত ছিলেন।

অরকা’র পুনর্মিলনী ১০-১৩ মার্চ

রাজশাহী ক্যাডেট কলেজের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওল্ড রাজশাহী ক্যাডেটস এ্যাসোসিয়েশনের (অরকা) ১২তম পুনর্মিলনী আগামী ১০-১৩ মার্চ কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রাক্তন ও বর্তমান ক্যাডেটদের এ পুনর্মিলনীকে কেন্দ্র করে অরকা ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করছে। রেজিস্ট্রেশনের জন্য অরকা’র সদস্যগণ লগইন করুন িি.িড়ৎপধ.ড়ৎম.নফ অথবা যোগাযোগ করুন ০১৭১১১৬৩২৬৬ নম্বরে। -বিজ্ঞপ্তি

৫০ হাজার পুলিশ নিয়োগ দেয়া হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১০ ফেব্রুয়ারি ॥ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এগিয়ে যাওয়ার ও বদলে যাওয়ার পথেই দেশ এগিয়ে যাচ্ছে। পুলিশকে ঢেলে সাজানো হচ্ছে। এই টার্মে ৫০ হাজার পুলিশ নিযোগ দেয়া হবে।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৬

১১/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: