২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হিলারির ই-মেইল নিয়ে তদন্ত অব্যাহত থাকবে ॥ এফবিআই


সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল সার্ভারের তদন্ত অব্যাহত থাকবে বলে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। এর ফলে ই-মেইল নিয়ে বিতর্ক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের মনোনয়ন প্রত্যাশী হিলারির পিছু ছাড়ছে না। খবর এএফপির।

ফেব্রুয়ারি ২ তারিখ দেয়া একটি চিঠি সোমবার প্রকাশ করে এফবিআই জেনারেল কনসাল জেমস বেকার বলেছেন, হিলারি পররাষ্ট্রমন্ত্রী থাকার সময় ব্যবহার করা ব্যক্তিগত ই-মেইল সার্ভারের তদন্ত চলবে। যদিও হিলারি বার বার বলেছেন, তিনি কোন ভুল করেননি। এফবিআইয়ের তদন্তের বিষয়টি গত বছরের জুলাই মাসে প্রথম প্রকাশ্যে আসে। এ খবরে রিপাবলিকান পার্টি সমালোচনা করে বলে, প্রেসিডেন্ট পদপ্রার্থিতার দৌড় থেকে হিলারিকে অযোগ্য ঘোষণা করা উচিত।

ডুবন্ত শরণার্থীর নাটকীয় উদ্ধার

ডুবতে থাকা নৌকার গলুই আঁকড়ে সাগরে সংগ্রামরত এক শরণার্থীকে হেলিকপ্টারে করে উদ্ধারের নাটকীয় এক ভিডিও প্রকাশ করেছে তুরস্কের কোস্টগার্ড। সোমবার এজিয়ান সাগরের উপর দিয়ে নিয়মিত টহলের সময় ডুবন্ত ওই নৌকাটি দেখতে পায় কোস্টগার্ডের হেলিকপ্টার। এরপর এক উদ্ধারকর্মী হেলিকপ্টার থেকে দড়ি বেয়ে সাগরে নেমে দুর্ঘটনায় পড়া নৌকার গলুই আঁকড়ে ভাসতে থাকা একমাত্র আরোহীকে উদ্ধার করেন। কোস্টগার্ড বলছে, ওই নৌকায় চড়ে মোট ৩৪ জন গ্রিসে পৌঁছানোর চেষ্টায় ছিলেন। তাদের মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন ছয়জন। আন্তর্জাতিক অভিবাসন সংস্থার তথ্য অনুযায়ী, ২০১৬ সালের প্রথম ছয় সপ্তাহেই ৭৬ হাজার মানুষ সাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছেছে। এখন প্রতিদিন গড়ে দুই হাজার শরণার্থী এভাবে ইউরোপে যাচ্ছেন, যে সংখ্যা এক বছর আগের প্রায় দশ গুণ।খবর ওয়েবসাইটের।