মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজি বাজারে বিনিয়োগকারীদের জ্ঞান অর্জনের পরামর্শ পরিকল্পনা মন্ত্রীর

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:৪৯ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজি বাজারে যারা বিনিয়োগ করতে আসবেন তাদের জ্ঞান অর্জনের পরামর্শ দিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন পুজিবাজারে বিনিয়োগ করতে হলে বুঝে শুনে করতে হবে। যারা পুজিবাজার সম্পর্কে বোঝেনা তাদের এখানেবিনিয়োগনাকরাভাল।

বুধবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে তার অফিসের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় তিনিএসব মন্তব্য করেন। মার্চেন্ট ব্যাংকার্স এ্যাসোসিয়েশনের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক এ্যাসোসিশেয়নের সাইয়েদুর রহমান, লংকা বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার কায়েস হাসান, প্রাইম ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন প্রমূখ।

মন্ত্রী বলেন, পুঁজিবাজারে লম্বা সময় ধরে বিনিয়োগকারীদের টিকে থাকতে হয় এটা কাঁচা বাজারের মতো ক্ষনস্থায়ী বাজার নয়। না বুঝে, না শুনে জমি জমা বিক্রি করে পুঁজিবাজারে বিনিয়োগ করা উচিত নয়। পুঁজিবাজার সম্পর্কে বুঝেই এই বাজারে আসতে হবে। তবে আমাদের অর্থনীতি যে জায়গায় দাঁড়িয়েছে সেখান থেকে পুঁজিবাজারের দিকে তাকালে পুঁজিবাজারের অবস্থা ভলো বোঝা যায়। আমাদের দেশের অর্থনীতি অনেক ভালো এই বাজার আর নীচে নামবেনা।

পুঁজিবাজার রিলেটেড যতগুলো সংস্থা রয়েছে সেগুলোর সঙ্গে বসতে হবে। যেগুলো সমস্যা আছে সেগুলোর সমাধান করতে হবে। এখানে দরকার দীর্ঘমেয়াদি একটি পরিকল্পনা। কিভাবে বাজারকে আমরা দেখতে চাই। সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:৪৯ পি. এম.

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: