১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজাকার ও আল বদরদের তালিকাও করা হবে - মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীদের ফাঁসী হওয়ার পর পাকিস্থান যে ভাষায় কথা বলেছে, ঠিক সেই ভাষায়ই আমাদের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান জামায়াতে ইসলামীর অঘোষিত আমির খালেদা জিয়া বলছে। তারা এখনও স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি। তারা এখনও স্বপ্ন দেখে বাংলাদেশেকে মিনি পাকিস্থান বানানোর। খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে এমনকি তার স্বামী জিয়াউর রহমান রাষ্টপতি থাকা কালেও আমাদের মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেননি। পাকিস্থানের এজেন্ডা বাস্তবায়নের জন্যই খালেদা জিয়া এসব আবোল তাবোল কথা বলছেন।

মন্ত্রী বুধবার দুপুরে টাঙ্গাইল শহরের প্যারাডাইস পাড়ায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান কাজের ভিত্তি ফলক উম্মোচন উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

তিনি আরো বলেন, জামায়াত ইসলামকে আমরা নিষিদ্ধ করবো। একই সাথে যারা আমাদের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে কটুক্তি করবে নতুন আইনের মাধ্যমে তারেও বিচারের আওতায় আনা হবে।

মুক্তিযোদ্ধাদের তালিকার পাশাপাশি রাজাকার ও আল বদরদের তালিকাও করা হবে। মুক্তিযুদ্ধের সময় কারাকারা রাজাকার ও আলবদর ছিলো তাদের তথ্য আমাদের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে ছিলো। কিন্তু খালেদা জিয়া দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে সেসব তথ্য নষ্ট করে ফেলেছে। বর্তমান সরকার সেসব তথ্য পুনরায় সংগ্রহের চেষ্টা করছে।

সম্পর্কিত:
পাতা থেকে: