২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন।


অর্থনৈতিক রিপোর্টার ্। সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর দিকে সূচক বৃদ্ধির হার অত্যাধিক থাকলেও ৫০ মিনিট পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর । তবে টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৩০ কোটি টাকা।

বুধবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৫৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৭৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এসময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৩০ কোটি ৩৪ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগের কার্যদিন অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২ টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৩৯ পয়েন্টে। আর এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছিলো ১২১ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫৮৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৮ কোটি ৬১ লাখ ৭৫ হাজার টাকা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: