মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৪৩ এ. এম.
ক্যামেরনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা!

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ব্যয় সঙ্কোচনের নীতির বিরুদ্ধে পিটিশনে সই করলেন তাঁর মা মেরি ক্যামেরন। ক্যামেরনের রক্ষণশীল নীতির ফলে কাটছাঁট হতে চলেছে শিশুদের জন্য বরাদ্দ পরিষেবা, এমনই অভিযোগ। এর বিরুদ্ধেই প্রচারাভিযানে নেমেছে গ্রুপ ৩৮ ডিগ্রি নামে একটি সংগঠন। তাদের পিটিশনে স্বাক্ষর করেছেন প্রায় ১০ হাজার মানুষ।

৮১ বছরের মেরি দীর্ঘদিন ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেছেন। তিনি ‘ডেইলি মিরর’-কে রক্ষণশীলদের পরিচালিত অক্সফোর্ডশায়ার কাউন্টি কাউন্সিলের সিদ্ধান্তে বন্ধ হতে বসা শিশু সুরক্ষা কেন্দ্রগুলি বাঁচানোর জন্য পিটিশনে স্বাক্ষর করার কথা স্বীকার করেছেন। তবে শুধু বলেছেন, পিটিশনে আমার নাম আছে। এর বেশি একটি কথাও বলতে চাই না।

পিটিশনে বলা হয়েছে, যে নতুন বাবা-মায়েরা স্থানীয় স্তরে পরামর্শ, মদতের ওপর ভীষণভাবে নির্ভরশীল, তাঁদের কাছে শিশুদের জন্য বরাদ্দ কেন্দ্রগুলি প্রাণভোমরা স্বরূপ। এই অত্যাবশক পরিষেবা কাটছাঁট করা হলে বহু পরিবার চরম বিপদে পড়বে। একটা গোটা প্রজন্মের শিশুরা ক্ষতিগ্রস্ত হবে।

৪৯ বছর বয়সি ক্যামেরন অক্সফোর্ডশায়ারের উইটনির এমপি। বাচ্চাদের দেখভাল করার কেন্দ্রগুলি তাঁর নির্বাচনী কেন্দ্রের মধ্যেই পড়ছে। জানা গেছে, গত বছর কাউন্সিল নেতা ইয়ান হাডসপেটের সঙ্গে স্থানীয় পরিষেবার খরচ ছাঁটাইয়ের ব্যাপারে সংঘাত হয়েছিল ক্যামেরনের।

প্রচারাভিযানের উদ্যোক্তা জিল হুইশ বলেছেন, ব্যয় সংকোচন আমাদের সবচেয়ে বিপন্ন অংশকে যে কতটা প্রভাবিত করছে, তা ডেভিড ক্যামেরনের মায়ের অবস্থানেই স্পষ্ট।

যদিও ডাউনিং স্ট্রিট এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৬, ১১:৪৩ এ. এম.

১০/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: